নান্দাইল উপজেলায় মিললো প্রাকৃতিক গ্যাসের সন্ধান

0
1007

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুসুল্লি ইউনিয়ন গভীর নলকূপে প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া গেছে। ইউনিয়নের কিসমত রসুলপুর গ্রামে মৃত্যু নুরুল ইসলামের বাড়িতে স্থাপন করা নলকূপে এই গ্যাসের সন্ধান পাওয়া যায়।

মৃত নুরুল আমিনের স্ত্রী মোছা: পারভীন খাতুন জানায়, গত তিন বছর আগে বাড়িতে একটি গভীর নলকূপ স্থাপন করেন তিনি। নলকূপ স্থাপনের পর থেকে হালকা বুদ্‌বুদের মতো শব্দ হতো। বিষয়টকে তেমন গুরুত্ব দেননি তারা। পরে কৌতুহলবশত পারভীনের ছেলে পলাশ মিয়া নলকূপে দেশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরালে আগুন জ্বলতে থাকে। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নান্দাইল মডেল থানা-পুলিশ সহ নান্দাইল উপজেলা সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) আবুল কায়সার তালুকদার জায়গাটি পরিদর্শন করেন। এলাকায় প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়ার খবরে শুনে বিষয়টি নিজ চোখে দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমিয়েছে।

নান্দাইল উপজেলা সহকারী প্রকৌশলী আবুল কায়সার তালুকদার বলেন, নলকূপের গ্যাসের সন্ধানের খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছি। সেখানে গ্যাসের চাপ আছে, তবে বিষয়টি আরো গভীরভাবে পর্যবেক্ষণের জন্য খনিজ ও জ্বালানি সম্পদের সঙ্গে যোগাযোগ করে স্পষ্ট ভাবে জানা যাবে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল বলেন, ‘বিষয়টি শুনেছি। জনস্বাস্থ্য প্রকৌশলীকে সেখানে পাঠিয়েছি। তিনি বিষয়টি সরেজমিনে দেখে বিস্তারিত আমাকে জানাবেন।