২৩ ও ২৪ ফেব্রুয়ারি ঢাকায় হতে যাচ্ছে হৃদরোগ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

0
54

বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগ এবং ইন্টারভেনশনাল একাডেমি, ইউএসএ যৌথভাবে ঢাকায় আয়োজন করতে যাচ্ছে চতুর্থ বার্ষিক সম্মেলন ও আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশন। এ উপলক্ষে ২৮ ডিসেম্বর ঢাকার স্থানীয় এক হোটেলে অনুষ্ঠিত হয় পোস্টার মোড়ক উন্মোচন এবং বৈজ্ঞানিক সম্মেলন শীর্ষক কর্মশালা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএমএমইউর হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি, হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ, বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, এভারকেয়ার হসপিটাল বাংলাদেশের মেডিকেল সার্ভিসেস বিভাগের প্রধান ডা. আরিফ মাহমুদ প্রমুখ।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ চতুর্থ বার্ষিক সম্মেলন ও আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশনের পোস্টার মোড়ক উন্মোচন করে বলেন, ‘আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য হৃদরোগ বিষয়ক এই আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশনের মাধ্যমে আমাদের দেশের তরুণ চিকিৎসকগণ নিশ্চয় উপকৃত হবেন। আমি এই সম্মেলনের সার্বিক সাফল্য কামনা করি।’

অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বলেন, ‘এসব বৈজ্ঞানিক অধিবেশনের গুরুত্ব অনেক। এর মাধ্যমে আন্তর্জাতিক মানের চিকিৎসকগণের সঙ্গে আমাদের দেশের তরুণ চিকিৎসকদের মধে একটা সেতুবন্ধন তৈরি হয়।’