ছাগল মুক্ত হলো না ভোলা সদর হাসপাতাল, কাল থেকে পেলেই থানায়

0
49

ইয়ামিন হোসেন: দ্বীপ জেলা ভোলার ২০ লক্ষ মানুষের স্বাস্থ্যসেবার জন্য এক মাত্র ভরসা ভোলা ২৫০ শযা জেনারেল হাসপাতাল। এ হাসপাতালের নানা অনিয়ম ও জনবল সংকটে ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা।

হাসপাতালের সমস্যা নিয়ে বার বার গণমাধ্যমে শিরোনাম হলেও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। হাসপাতালে ছাগল- বিড়ালের দৌরাত্ম্য নিয়ে গণমাধ্যমে সংবাদের পর তৎকালিন সিভিল সার্জন ছাগল মুক্ত হাসপাতাল করলেও এখন আবারো সেই ছাগলের রাজত্ব চলছে হাসপাতালে।

২৫শে ডিসেম্বর দুপুরে সদর হাসপাতালের পুরুষ সার্জারী ওয়ার্ডে গিয়ে দেখা যায়। রোগীর বেড থেকে রুটি ও কলা টেনে খাচ্ছে দুইটি ছাগল। বেডে শুয়ে আছে রোগী আর পাশে ছাগলের রাজত্ব। মনে হলো ছাগলই রোগীর স্বজন বা হাসপাতালের স্টাফ।

আবু তাহের নামের এক রোগী বলেন, হাসপাতালেই এমনেই দুর্গন্ধে বসা যায়না। তার মধ্যে আবার ছাগল- বিড়াল এসে পায়খানা প্রসাব করে।রোগীর বেডের খাবার নিয়ে যায়। এগুলো কেউ দেখে না। সরকারের উন্নয়নের ছোঁয়ায় ভোলায় সাইনবোর্ড উন্নতি হলেও চিকিৎসার কতটা উন্নতি হলো এমন প্রশ্ন সচেতন মহলের।

এ বিষয়ে ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধারক ডাক্তার মনিরুজাম্মান বলেন, পকেট গেট দিলে মানুষ ভেঙ্গে পেলে। ওই গেট দিয়েই ছাগল গরু প্রবেশ করে। কাল থেকে কোন ছাগল পেলে আটক করে থানায় দিয়ে দিবো।