বিরামপুরে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন

0
46

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি- ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনাজপুরের বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে বিরামপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

একে একে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন- উপজেলা প্রশাসন, পৌরসভা , থানা প্রশাসন ও সার্কেল, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, সহ বিভিন্ন রাজনৈতিক, গণমাধ্যম কর্মী, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা।

১৬ ডিসেম্বর (শনিবার) দিনব্যাপী এই দিবসটি উপলক্ষে শহীদদের স্মরণে পুষ্প স্তবক অর্পণ করা হয়।

পরে সেখান থেকে একটি বিজয় র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে এসে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শেষ হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং ঢাকা মোড় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন
-উপজেলা পরিষদের চেয়ম্যান খায়রুল আলম রাজু, বিরামপুর পৌরসভার সুযোগ্য মেযর অধ্যক্ষ আককাস আলী, বিরামপুর ও নবাবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মঞ্জুরুল ইসলাম, বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার , মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর জেনারেল ম্যানেজার বিপুল কুমার মন্ডল, বিরামপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অদ্বৈত কুমার অপু , বিরামপুর কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক রেজাউল করিম, পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন। উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ সহ বিভিন্ন রাজনৈতিক, গণমাধ্যম কর্মী, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা।

এছাড়াও দিনের কর্মসূচি হিসেবে অনুষ্ঠিত হয়েছে বিরামপুরে ঐতিহ্যবাহী আনসার মাঠে বর্ণাঢ্য কুচকাওয়াজসহ আরো নানা আয়োজন।

৩০ লাখ মানুষের জীবন ও কয়েক লাখ নারীর সম্মান কেড়ে নেয়া দীর্ঘ ৯ মাসের রক্তাক্ত যুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনীর আত্মসমর্পণের মাধ্যমে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশের অভ্যুদয় ঘটে।