ঘোড়াঘাটে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে প্রতিবেশী দাদা গ্রেপ্তার

0
53

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে বুদ্ধি প্রতিবন্ধী এক তরুণীকে (১৪) ধর্ষণের অভিযোগে আকসেদ আলী (৫০) নামের এক প্রতিবেশী দাদাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ ডিসেম্বর ) সন্ধ্যা ৬ টার দিকে ঘোড়াঘাট থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আকসেদ আলী (৫০) উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের নারায়নপুর গ্রামের বাসিন্দা।

জানাগেছে,গত বুধবার সন্ধ্যা ৭ থেকে ৮ টার মধ্যে বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণী নিখোঁজ হয়। অনেক খোঁজা খুঁজি করে সন্ধান না পেয়ে পরিবারের লোকজন শুক্রবার সকাল ১১ টায় গ্রামের মসজিদের মাইকে সন্ধান চেয়ে প্রচার করে। পরে প্রচার শুনতে পেয়ে বিষয়টি জানা জানি হওয়ার আশঙ্কা করে গ্রাম সম্পর্কে দাদা আকসেদ আলী শুক্রবার বেলা ১২ টার দিকে তার বাড়ির পাশে একটি কলা বাগানে চোখ বাঁধা অবস্থায় বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণী কে নিয়ে যায় এবং তার হাতে ১০০ টাকা দিয়ে তার নানার বাড়িতে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় সেখান থেকে পালিয়ে গিয়ে প্রতিবন্ধী ওই তরুণী বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে জানায় আকসেদ আলী তার হাত-পা ও মুখ বেঁধে রেখে ধর্ষণ করেছে। সে সময় আসামীর বাড়িতে কেউ ছিল না। বুদ্ধি প্রতিবন্ধী তরুণীর দাদা আজাদ মিয়া ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ৩নং সিংড়া ইউপি সদস্য মঞ্জুরুল ইসলাম মঞ্জু জানান, ঘটনার পরে ওই তরুণীর দাদা আমার কাছে এসে ঘটনাটি বলেন। যেহেতু এটি আইনি বিষয় তাই আমি সঙ্গে সঙ্গে থানায় যাওয়ার পরামর্শ দিয়েছি।

এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভিকটিমদের দেওয়া তথ্য মতে ঘটনার সত্যতা পায়। পরে আসামি কে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।