রামগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

0
89

পারভেজ হোসাইন, রামগঞ্জ: লক্ষ্মীপুরের রামগঞ্জে ৪টি পেঁয়াজের আড়ৎ এবং ৩টি মুদি ব্যবসায়িকে ২লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার, (১১ডিসেম্বর) রামগঞ্জ উপজেলা সহকারী (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল এই অভিযান পরিচালনা করেন।

এসময় সোনাপুর বাজারের পেঁয়াজের ব্যবসায়ীরা পন্য ক্রয় এবং বিক্রয়ের সঠিক মূল্য তালিকা না দেখাতে পারায় কৃষি বিপনন আইন ২০১৮ অনুযায়ী পৃথক পৃথক মামলায়, ইউসুফ হোসেন কে (২০) হাজার টাকা, আবুল হোসেন (২০) হাজার টাকা, খালেক মাষ্টার (২০) হাজার টাকা ও দিলিপ কুমার বনিক কে (২০) হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রামগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী রশিদ পাটোয়ারীকে (৫০) হাজার টাকা ও সোনাপুর মেসার্স শাহাদাত এন্ড ব্রাদার্স কে পেঁয়াজের মেমোতে রসুনের দাম লেখায় (৫০) হাজার টাকা ও আরো একটি মুদি ব্যবসায়ীকে একই অপরাধে (৩০) হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধের খবরে রামগঞ্জ বাজারে এক রাতের ব্যবধানে কেজিপ্রতি দাম বেড়েছে অন্তত ৭০ থেকে ৮০ টাকা। গত শুক্রবার সন্ধ্যায় রামগঞ্জ বাজারে ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি ১১০ থেকে ১২০ টাকা দরে বিক্রি হলেও এক দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ১৯৫ থেকে ২০০ টাকায়। তবে বাজারে দেশি পেঁয়াজের কোনো দেখা মেলেনি।

ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করায় প্রশাসনকে ধন্যবাদ জানান সাধারন মানুষ। অভিযানের পর পর পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।