ধামরাইয়ে অবৈধ ভবন গুড়িয়ে দিয়ে কলেজের জমি উদ্ধার করলো উপজেলা প্রশাসন

0
56

ঢাকা জেলা প্রতিনিধি:রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার কালামপুর বাজারে ভালুম আতাউর রহমান খান স্কুল এন্ড কলেজের জমি দখল করে অবৈধ ভাবে নির্মাণ করা চারতলা ভবন ভেঙে গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী ধামরাই উপজেলায় তার শেষ কর্মদিবসে এ’অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ধামরাই উপজেলার বড়াটিয়া গ্রামের বাসিন্দা কালামপুর সাব- রেজিস্ট্রার অফিসের দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক মো: বদরুল আলম প্রায় দুই দশক ধরে ভালুম আতাউর রহমান খান স্কুল এন্ড কলেজের জমিতে চারতলা ভবন নির্মান করে হলি জেনারেল হাসপাতাল পরিচালনা করে আসছেন।

কলেজের ওই জমি ছেড়ে দেওয়ার জন্য দেড় মাস পূর্বে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী তাকে জানিয়ে ছিলেন।

এরপরও কলেজের জমি দখলমুক্ত না করায় মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল নয়টার দিকে দুটি এক্সক্যাভেটর (ভেকু মেশিন) নিয়ে হলি জেনারেল হাসপাতালের সামনে উপস্থিত হন ইউএনও। এ’সময় হাসপাতালের রোগী ও মালপত্র সরিয়ে নিতে দুপুর দুইটা পর্যন্ত সময় দেওয়া হয়।

এরপর হাসপাতালের রোগী ও মালপত্র সরিয়ে নেওয়ার পর বেলা ৩টা থেকে শুরু করে বিকাল ৫টা পর্যন্ত এক্সক্যাভেটর (ভেকু মেশিন)দিয়ে ভবনটি ভেঙে গুড়িয়ে দিয়ে প্রায় দুই কোটি টাকার মূল্যের জমি উদ্ধার করে ভালুম আতাউর রহমান খান কলেজ কর্তৃপক্ষকে বুঝিয়ে দেন উপজেলা প্রশাসন।

এ’বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন – কলেজের জমি দখল করে অবৈধ ভাবে গড়ে তোলা স্হাপনা সরিয়ে নেওয়ার জন্য কয়েক দফায় সতর্ক করা হয়েছে। কিন্তু ভবন মালিক তার অবৈধ স্হাপনা সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এরআগে গত ২০ নভেম্বর -২০২৩ তারিখে কালামপুর বাজারে অর্ধশতাধিক অবৈধ স্হাপনা উচ্ছেদ করে কলেজের ৭০ শতাংশ জমি উদ্ধার করেন ইউএনও।

এ’উচ্ছেদ অভিযান পরিচালনা করার সময় উপস্হিত ছিলেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি)
সূচি রাণী সাহা,ভালুম আতাউর রহমান খান কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান ও ধামরাই থানা পুলিশ।