ফরিদপুরের চারটি আসনে মোট ২৬ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

0
99

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চারটি আসন থেকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের মোট ২৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন এই প্রার্থীরা।

ফরিদপুর-১ আসন: ফরিদপুর-১ সংসদীয় আসন থেকে সাত জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি মো. আব্দুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ আবু জাফর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংবাদিক আরিফুর রহমান দোলন, জাতীয় পার্টির আখতারুজ্জামান খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদার, জাকের পার্টির আব্দুর রউফ মোল্যা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

ফরিদপুর-২ আসন: এই আসন থেকে চারজন মনোনয়ন জমা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহাদাব আকবর, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন মিয়া, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জয়নুল আবেদীন ফারুক মিয়া, জাকের পার্টির মো. ফজলুল হক।

ফরিদপুর-৩ আসন: এই আসনে আটজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি শামিম হক, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ কে আজাদ, মোহাম্মদ ফারুক হোসেন, জাতীয় পার্টির এস এম ইয়াহিয়া, বাংলাদেশ কংগ্রেসের এম এ মুঈদ হোসেন , আ. আউয়াল মিয়া, বিএনএম থেকে গোলাম রাব্বানী খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. দেলোয়ার হোসেন।

ফরিদপুর-৪ আসন: এই আসনের সাতজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মাকসুদ আহম্মেদ মাওলা, জাকের পার্টির মো. রবিউল ইসলাম, জাতীয় পার্টির মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেসের নাজমুন নাহার ও বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. আলমগীর কবির।

সহকারী রির্টানিং অফিসার ও বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন জানান, ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। তফসিল অনুযায়ী বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।