নান্দাইলে উৎসবমুখর পরিবেশে নৌকার মনোনয়ন পত্র দাখিল করলেন আব্দুস সালাম

0
113

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে (১৫৪) ময়মনসিংহ-৯, নান্দাইল সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম মনোনয়ন পত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তার কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উৎসবমুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেন তিনি।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর রবিবার বিকেলে আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নান্দাইল আসন থেকে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী হিসাবে মেজর জেনারেল আব্দুস সালামের নাম ঘোষণা করেন। এবার নান্দাইল আসন থেকে নৌকার মাঝি হওয়ার জন্য মোট ১৬ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

আব্দুস সালাম বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর জেনারেল। সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করে তিনি বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন। তিনি নান্দাইল উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি। তিনি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম ও ২৯ ডিসেম্বর ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি নান্দাইলের দুইবারের সাবেক সংসদ সদস্য, সাবেক প্রধান বাংলাদেশ গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই), সাবেক রাষ্টদূত, সাবেক চেয়ারম্যান বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, স্বরাষ্ট্র ও যোগাযোগ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য।