খুলনায় মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগের তিন প্রার্থী

0
102

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে খুলনার ৬টি সংসদীয় আসনের মধ্যে তিনটি আসনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফীনের হাতে মনোনয়নপত্র জমা দেন খুলনা—২ আসনে আওয়ামী লীগের প্রার্থী সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা—৩ আসনের প্রার্থী এস এম কামাল হোসেন এবং খুলনা—৪ আসনের প্রার্থী আবদুস সালাম মূর্শেদী। এ সময় খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

বেলা আড়াই জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যান সেখ জুয়েল ও এস এম কামাল। এ সময় খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানাসহ থানা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

বিকাল ৩টায় মনোনয়নপত্র জমা দেন সালাম মূর্শেদী। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ও যুগ্ম সম্পাদক কামরুজ্জামান জামাল উপস্থিত ছিলেন। খুলনা—৪ আসনে মনোনয়নপ্রত্যাশী অন্য নেতারা উপস্থিত ছিলেন না। আওয়ামী লীগের ৩ প্রার্থী ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন খুলনা—৬ আসনের স্বতন্ত্র প্রার্থী এস এম রাজু।

বুধবার বিকাল ৩টা পর্যন্ত খুলনার ৬টি আসনে ৪০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জমা দিয়েছেন ৪ জন। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

প্রসঙ্গত, ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হযে়ছে। তফসিল অনুযায়ী, প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেওয়ার পর রিটার্নিং কর্মকর্তারা তা বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।