সকাল ৬:৫৮ শনিবার ১৬ই নভেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

কে এই কৃষক লীগ নেত্রী উম্মে কুলসুম স্মৃতি?

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ৬, ২০১৯ , ৭:৩৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : মিডিয়া
পোস্টটি শেয়ার করুন

এই প্রথম বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের শীর্ষ পদে নারী নেতৃত্ব উঠে এলো। সংগঠনটির নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম স্মৃতি। কৃষক লীগের জন্মের পর গত চার দশকের মধ্যে এবারই প্রথম কোনও নারীকে সেক্রেটারি পদে দায়িত্ব দেয়া হলো। বুধবার (৬ নভেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের দশম জাতীয় ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এর পর বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সংগঠনের দ্বিতীয় অধিবেশনে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক নজরে উম্মে কুলসুম স্মৃতি:

১৯৬৩ সালের ১ জুন গাইবান্ধায় জন্মগ্রহণ করেন কৃষক লীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। তিনি ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। এর পর সবশেষ একাদশ জাতীয় নির্বাচনে তিনি গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) নির্বাচনী এলাকা থেকে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

উম্মে কুলসুম স্মৃতি পেশায় একজন আইনজীবী। এর আগে তিনি কৃষক লীগের সবশেষ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এদিকে দশম জাতীয় সম্মেলনে কৃষক লীগের নতুন সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কৃষিবিদ সমির চন্দ্র চন্দ। তিনিও কৃষক লীগের বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে তিনি কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও কৃষি উপকরণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ছাত্রজীবনে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

Comments

comments