আ’লীগের হয়ে জনগণের প্রতিনিধিত্ব করতে চান কুষ্টিয়া সহ দেশের ৯ সাংবাদিক নেতা

0
215

কুষ্টিয়া প্রতিনিধিঃ আওয়ামী লীগের হয়ে দ্বাদশ জাতীয় সংসদে দেশ ও জনগণের প্রতিনিধিত্ব করতে সংসদে যেতে চান দেশের ৯জন সাংবাদিক নেতা।

তথ্য সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা সাংবাদিক নেতা, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদক সহ মোট ৯ সাংবাদিক আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলে তা জমা দিয়েছেন।

আওয়ামী লীগের দলীয মনোনয়ন প্রত্যাশী এই সাংবাদিকরা হলেন- জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান। তিনি মনোনয়ন তুলেছেন চাঁদপুর-৪ আসন থেকে। গত (একাদশ নির্বাচন) সংসদে তিনি এই আসনে নির্বাচিত এমপি ছিলেন। অন্যদিকে ফেনী-২ সদর আসন থেকে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা’ ডিবিসি টেলিভিশনের চেয়ারম্যান ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। কুমিল্লা-১০ আসন থেকে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

এছাড়া কুষ্টিয়া-১ আসন থেকে দৈনিক আরশীনগর পত্রিকার সম্পাদক’ কুষ্টিয়ার সাংবাদিক নেতা’ প্রেসক্লাব (কেপিসি) ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব। তিনি বর্তমানে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। চট্টগ্রাম-৯ আসনে সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

ফরিদপুর-১ আসন থেকে জাতীয় দৈনিক ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন। তিনি কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও সমাজসেবামূলক প্রতিষ্ঠান কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান। চুয়াডাঙ্গা-২ আসনে দৈনিক সকালের সময়ের সম্পাদক ও প্রকাশক নূর হাকিম। একই আসনে মনোনয়ন চান দৈনিক আমার সংবাদের সম্পাদক হাসেম রেজা। সাতক্ষীরা-২ আসনে দৈনিক ভোরের পাতা, দ্যা ডেইলি পিপলস্ টাইমের সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান।

জনগণের প্রতিনিধিত্ব করতে চাওয়া এই সাংবাদিকরা বলছেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদে রাজনৈতিক নেতাদের পাশাপাশি পেশাজীবীদেরও মূল্যায়ন করেছেন। শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সাংবাদিকদের গুরুত্ব দিয়েছেন। এরই ধারাবাহিকতায় এবারও প্রধানমন্ত্রী জাতীয় সংসদে তাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দেবেন বলে তারা আশাবাদী।

এদিকে আট সাংবাদিকের মনোনয়ন উত্তোলনকে ঘিরে গণমাধ্যমকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

এবিষয়ে কুষ্টিয়ার সাংবাদিক নেতা রাশেদুল ইসলাম বিপ্লব এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, সাংবাদিকরা সংসদে গেলে দেশ ও জাতির চাওয়া পূরণের পাশাপাশি গণমাধ্যমকর্মীদের দাবি-দাওয়ার বিষয়েও তারা জোরালো ভূমিকা রাখবেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে জনগন পুনরায় নৌকাকে বিজয়ী করবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন নির্ধারণ করেছে। রাজনৈতিক দলগুলোকে ৩০ নভেম্বরের মধ্যে ইসিতে তাদের চূড়ান্ত প্রার্থীর নাম জমা দিতে হবে।