নান্দাইলে নাশকতার অভিযোগে বিএনপির ৮৫ নেতা-কর্মীর নামে মামলা

0
154

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে রাস্তায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ, গাড়ি ভাংচুর ও জনমনে আতঙ্ক সৃষ্টি ও নাশকতামূলক কাজকর্মে জারিত থাকার অভিযোগে অন্ততঃ ৮৫ জন নেতাকর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে নান্দাইল মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোঃ শফিউল্ল্যাহ্ মির্জা বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলার বাদী এসআই শফিউল্ল্যাহ্ মামলার বিষয়টি নিশ্চিত সহ অভিযুক্ত দু’জন আসামীকে গ্রেফতারের কথা স্বীকার করেছেন এবং বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান। ইতোমধ্যে গ্রেফতারকৃত দুইজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত বুধবার (১৫ নভেম্বর) সকাল ৮টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঝালুয়া ব্রিজের পাশে বিএনপির নেতা-কর্মীরা একসাথে হয়ে নাশকতারমূলক পরিকল্পনা করে এবং মহা-সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে।এতে রাস্তায় গাড়ি চলাচলের বিঘ্ন সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও তারা দেশীয় অস্ত্র নিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে এবং অজ্ঞাতনামা গাড়ি ভাঙচুর করে। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে বিএনপির কর্মী মো. আব্দুল মনসুর (৪৫) ও পাভেল মাহমুদকে (৩২) গ্রেপ্তার করে পুলিশ। পরে ঘটনাস্থল থেকে দুটি আগুনে পোড়া টায়ার, ইটের টুকরো, গাড়ির ভাঙা কাচের টুকরো ও কাঠের টুকরো জব্দ করা করে পুলিশ। পরে উক্ত ঘটনায় নান্দাইল মডেল থানার উপপরিদর্শক বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞানামা আরও ৩০-৩৫ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

বিএনপি’র নেতাকর্মীদের নামে মামলার বিষয়ে বিএনপির কেন্দ্রীয় বৈদেশিক-সম্পর্কিত কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী জানান, নান্দাইলে বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন চলছে। এর পরেও আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা গায়েবি মামলা দেওয়া হচ্ছে।