পাবনায় টাকা ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল বহিষ্কার

0
103

পাবনা:আতাইকুলায় দিনে-দুপুরে ব্যবসায়ীর ৫ লাখ ৮৫ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন মৃধাকে বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বুধবার (১৩ মে) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত দলীয় প্যাডে প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ সিদ্ধান্ত জানান।

আজ বৃহস্পতিবার সকালে আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরুল আলম জানান, আতাইকুলা থানাধীন সাঁথিয়া উপজেলার বাজারের ভূষিমাল ব্যবসায়ী সিরাজুল ইসলামের ছেলে মুসা কর্মচারীকে সঙ্গে নিয়ে গত রোববার দুপুরে আতাইকুলা বাজার শাখা অগ্রণী ব্যাংকে টাকা জমা দিতে যান। পথিমধ্যে ওঁৎপেতে থাকা ছিনতাইকারীরা বাজার সংলগ্ন ব্রিজের পাশ থেকে ওই ব্যবসায়ীকে মারপিট করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।

এ সময় ব্যবসায়ী মুসার চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন ও ছিনতাইকারীদের ধাওয়া করে। তাদের ধাওয়ায় টাকার ব্যাগ ফেলে রেখে দৌড়ে পালিয়ে যান ছিনতাইকারীরা।আহত অবস্থায় ব্যবসায়ী মুসা আতাইকুলা থানায় মৌখিক অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার এলাকা থেকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুহুল আমিন মৃধা ও তার ছোট ভাই রানা মৃধা ও মামা শিপনকে আটক করে পুলিশ।

এদিকে ধারালো অস্ত্রের আঘাতে আহত মুসাকে স্থানীয়রা উদ্ধার করে পাবনা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন বলে জানান ওসি।আতাইকুলা থানার ওসি নাসিরুল আলম জানান, ছিনতাইয়ের অভিযোগে থানায় মামলা হলে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। ছাত্রলীগ নেতা রুহুল আমীনের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগও রয়েছে বলে জানান তিনি।

ভুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ইউনুস জানান, ছাত্রলীগকে ভাঙিয়ে রুহুল আমিন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাত্রলীগের পদে থেকে কেউ অপকর্ম করলে দলীয় সিদ্ধান্ত মোতাবেক শাস্তি তাকে পেতেই হবে। কেন্দ্রীয় ছাত্রলীগের এ সিদ্ধান্তকে তিনি সাধুবাদ জানান। দুই একজনের জন্য দলের সুনাম নষ্ট হোক তা কখনোই আমাদের কাম্য নয় বলেও জানান তিনি।