নান্দাইলে ট্রেন দুঘর্টনায় নিহত তিন পরিবারের পাশে তানভীর-তাজ-শান্তা প্যানেল

0
606

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃগ্রামের বাড়ি থেকে ভাতিজার বিয়ে খেয়ে কর্মস্থল ঢাকায় ট্রেন যোগে ফিরছিলেন সুজন মিয়া (৩৫)তার স্ত্রী ও দুই শিশু পুত্রকে নিয়ে। অপর দিকে একই ট্রেনে করে কর্মস্থলে যাচ্ছিলেন জুনাইদ হোসেন (৩০) তার স্ত্রী ও শিশু সন্তানকে নিয়ে।

যাওয়ার পথে ভৈরব রেলস্টেশন পার হতেই এক দুর্ঘটনায় অনেকের সাথে প্রাণ যায় স্বামী-স্ত্রী ও দুই সন্তান সহ পাঁচ জনের। নিহত ওই পাঁচজনের বাড়ি নান্দাইল উপজেলার রাজগাতি ইউনিয়নের বনাটি ও মুশল্লী ইউনিয়নের নবিয়াবাদ গ্রামে।

মর্মান্তিক এই দুর্ঘটনাটি কোনোভাবেই মেনে নিতে পারেনি এলাকার লোকজন। পরিবারের সকলকে হারিয়ে বাবা-মা এখনো শয্যাসায়ী। কর্মক্ষম এইসব মানুষদের হারিয়ে নিহতের পরিবার হয়ে গেছে নিঃস্ব। আর এ অবস্থায় তাঁদের পরিবারের পাশে এসে দাড়িঁয়েছে তানভীর, তাজ-শান্তা প্যানেল নামে একটি যুক্তরাষ্ট ভিক্তিক সংগঠন। মঙ্গলবার (৭ অক্টোবর) তাঁদের পক্ষে থেকে নান্দাইলে কর্মরত কয়েকজন সাংবাদিক ওই গ্রামে গিয়ে নিহত পরিবারের হাতে নগদ টাকা পৌঁছে দিয়েছেন। জানাযায়, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন) নামে সংগঠনটি যুক্তরাষ্ট ভিক্তিক প্রবাসি বাংলাদেশীদের নিয়ে।

দেশের অসহায় মানুষ ও তাঁদের পরিবারের পাশে দাঁিড়য়ে সকল সময়েই তাঁরা অর্থ সহযোগিতা করে থাকেন। এ অবস্থায় মঙ্গরবার তাঁদের সংগঠনের ব্যানারে নান্দাইলের রাজগাতি ইউনিয়নের বনাটি খালপাড় নামক গ্রামে যায় সাংবাদিক নেতৃবৃন্দ। সেখানে কৃষক মো. রইছ উদ্দিনের পরিবারের চার সদস্য নিহত হয়েছেন। নিহতরা হচ্ছেন রইছ উদ্দিনের পুত্র সুজন মিয়া (৩৫), তাঁর স্ত্রী ফাতেমা বেগম, দুই ছেলে সজিব (১৪) ও ইসমাইল হোসেন (১০)। দুপুরে ওই বাড়িতে গিয়ে নিহতের বাবা রইছ উদ্দিন ও মা হালিমার হাতে নগদ অর্থ অপরদিকে তাঁদের পুত্র বধুর(সুজনের স্ত্রী) মায়ের জন্য একই অর্থ তুলে দেওয়া হয়। অসুস্থ্যতার কারনে নিহত সুজনের শ্বাশুড়ি বাজিতপুর উপজেলা থেকে আসা সম্ভব হয়নি। পরে যে কোনো সময় ওই টাকা পেঁছে দেওয়া হবে। অপর দিকে পাশের মুশল্লী ইউনিয়নের নবিয়াবাদ গ্রামের মো, জুনাঈদের স্ত্রী নিহত হন। তাঁর তিন বছরের শিশু পুত্র হোসাইনের হাতে নগদ অর্থ তুলে দেওয়া হয়। ওই সময় ওই বাড়িতে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ইফতেকার উদ্দিন ভুইয়া বিপ্লব। তিনি বলেন, আমরা যা পারিনাই তানভীর-তাজ-শান্তা প্যানেল নামে সংগঠনটি তা করিয়ে দেতখিয়েছে। অসহায় এই পরিবারটির কাছে যে অর্থ পৌঁছে দিয়েছেন তা অনকরণীয় হয়ে থাকবে। আমার ইউনিয়নের পক্ষ থেকে ধন্যবাদ জানচ্ছি। এ বিষয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সাধারন সম্পাদক তানভীর মুরাদ বলেন, ভৈরব ট্রেন দুর্ঘটনায় বিষয়টি আমরা প্রবাস থেকে দেখে ও অসহায় পরিবারদের কথা জানতে পেরে মর্মাহত হয়েছি। আমরা চেষ্টাপ করছি সেসব অসহায় পরিবারে পাশে দাঁড়াতে।