মুন্সীগঞ্জে ছেলেকে খুনের অপরাধে সৎ মায়ের যাবজ্জীবন কারাদন্ড

0
264

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সৎ মায়ের হাতে সৎ ছেলে ইয়াছিন (৮) কে খুনের অপরাধে সৎ মা সুমাইয়া (২৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক খালেদা ইয়াসমিন উর্মি এ রায় ঘোষণা করেন।

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী মো. হাসান সারোয়ারদি জানান, আসামীকে ৩০২ ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ২০১ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

মামলার তথ্য সূত্রে জানা যায়, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজদিয়া গ্রামের মোঃ.হাাবিবুল্লাহ শিকদার এর ছেলে সেনাবাহিনীর সিভিল সদস্য আরিফ হোসেন হীরা প্রথম স্ত্রীর রিতা আক্তারের সাথে বনিবনা না হওয়ায় তাকে তালাক দিয়ে সুমাইয়া আক্তারকে (২৫) দ্বিতীয় বিবাহ করে। সেনাবাহিনীতে চাকরি করায় আরিফ হোসেন হীরার আগের ঘরের সন্তান মো.ইয়াছিন (৮) তার সৎ মা ঘাতক সুমাইয়া আক্তার ও দাদীর সাথে সিরাজদিখান উপজেলার রাজদিয়ায় গ্রামের বাড়িতে বসবাস করতো।

গত ২০১৭ সালের ১১ জুন তারিখ সকাল সাড়ে দশটার দিকে তার মা জীবন নেছা মোবাইল ফোনে তাকে জানায় তার ছেলে ইয়াসিন বাড়ির পাশে পানিতে পড়ে মারা গেছে । ওই দিনই মৃত ইয়াছিনের মৃতদেহ ওই দিন সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। পরে তার স্ত্রীর আচার-আচরণে তার সন্দেহ হলে সে তার স্ত্রী মোসাম্মৎ সুমাইয়া আক্তারকে কৌশলে জিজ্ঞাসাবাদ করলে তার স্ত্রী সুমাইয়া স্বীকার করে গত ১১ ই জুন সকাল অনুমানিক পৌনে ৯ টার দিকে তার বসত ঘরে খাটের উপরে ইয়াসিন তাকে বিরক্ত করায় সে ইয়াসিনকে মুখে ও গালায় চেপে শ্বাস রোধ করে হত্যা করে পরে বাড়ির পূর্ব পাশের পানি ভর্তি ডোবায় ফেলে দেয়। পরে এই ঘটনায় বাবা মো. আরিফ হোসেন হীরা বাদী হয়ে সিরাজদিখান থানায় মামলা দায়ের করে।

আদালত এই মামলায় ৮জন সাক্ষী ও প্রমাণের ভিত্তিতে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ঘাতক সুমাইয়া আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকা অনাদায় আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড অপর একটি ধারায় পাঁচ বছরের কারাদণ্ড ৫ হাজার টাকা জড়িমানা অনাদায় আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের এপিপি সিরাজুল ইসলাম পল্টু জানান, আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ সহ জরিমানার আদেশ দিয়েছে আমরা এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছি‌।