বাগেরহাট জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ওসি আশরাফুল আলম

0
220

স্টাফ রিপোর্টারঃ বাগেরহাট জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হলেন রামপাল থানার ওসি এস.এম আশরাফুল আলম। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এর স্বাক্ষরিত ক্রেস্ট ও সনদপত্র শনিবার ( ৪ নভেম্বর) সকাল ১০ টায় বাগেরহাট জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে তাঁকে প্রদান করা হয়। বাগেরহাট জেলা পুলিশ সুপার আবুল হাসনাত খানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমানসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

এ সময় বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও বাগেরহাট মহিলা পরিষদের সাধারন সম্পাদক রিজিয়া পারভীন, জেলা যুব মহিলালীগ সভাপতি এ্যাডভোকেট লুনা সিদ্দিকিসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রামপাল উপজেলা ১০ ইউনিয়নে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে জনপ্রতিনিধি, শিক্ষক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে ধারাবাহিক বৈঠক করা, জঙ্গিবাদের কুফল সম্পর্কে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে ধারাবাহিক বৈঠক করা, মাদক নির্মূলে ধারাবাহিক অভিযান পরিচালনা করে সাফল্য অর্জন করা, নারী ও শিশু নির্যাতন দমনে কাজ করা, জমিজমা সংক্রান্ত ছোটখাটো বিরোধ নিষ্পত্তি করা, বাল্য বিয়ে প্রতিরোধে ও সাইবার নিরাপত্তা আইন সংক্রান্ত বিষয়ে স্কুল কলেজের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করা, পুলিশ জনগণের বন্ধু এমন প্রচার প্রচারণা চালিয়ে সর্বস্তরের মানুষের মধ্যে আস্থার সৃষ্টি করায় রামপাল থানার অফিসার ইনচার্জ ওসি এস.এম আশরাফুল আলম কৃতিত্বপূর্ণ অবদান রাখেন। এ জন্যে বাগেরহাট জেলা পুলিশের পক্ষ থেকে তাঁকে শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে পুরস্কৃত করা হয়েছে।