রাঙ্গাবালীতে আ’লীগ অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ

0
490

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ওই ইউনিয়নের পুলঘাট বাজারে এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগের দাবি, পরিকল্পিতভাবে বিএনপির নেতাকর্মীরা এ ঘটনাটি ঘটিয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানান, সোমবার আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি সমাবেশ করার লক্ষ্যে সদর ইউনিয়নের দলীয় অফিসে রাতে প্রস্তুতি সভা করছিল নেতাকর্মীরা। এমন সময় বিএনপির ৫০-৬০জন দুষ্কৃতকারী এসে অফিসের সামনে একেএকে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে ২০-২৫ জন অফিসের ভেতরে ঢুকে ভাংচুর করে চেয়ার-টেবিল।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন বলেন, ঘটনাটি অত্যন্ত দু:খজনক। নৈরাজ্য সৃষ্টি করতে বিএনপির দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে আমাদের অফিসে হামলা চালিয়েছে। আমরা এ ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত (ওসি) নুরুল ইসলাম মজুমদার বলেন, বিষয়টি শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছি। আওয়ামী লীগ অফিসের চেয়ার-টেবিল ভাংচুর করা হয়েছে। অফিসের কাছেই তিনটি ককটেল বিস্ফোরণের আলামত পেয়েছি। অবিস্ফোরিত দুইটি ককটেল উদ্ধার করেছি। দুষ্কৃতকারীদের গ্রেফতার করতে অভিযান চলছে।