মুন্সীগঞ্জ দুই ভূয়া ডিবি পুলিশ আটক

0
531

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে পারভেজ ও নোভা আক্তার নামে দুই ভুয়া ডিবি পরিচয়দানকারীকে প্রতারক কে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৯ ই অক্টোবর) দুপুরে আমলী আদালত ২ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মানিক দাস আগামী রবিবার শুনানির দিন ধার্য করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে গতকাল বুধবার (১৮ অক্টোবর ) রাত আটটার দিকে সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের বটতলা এলাকা থেকে পারভেজ ও নোভা আক্তার নামে ভুয়া দুই ডিবি অফিসারকে গ্রেফতার করে সিরাজদিখান থানা পুলিশ।

তথ্য সূত্রে জানা যায়, সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের ফারুক মিয়ার সাথে একই এলাকার খাদিজা বেগমের বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ চলছিল। খাদিজা বেগম ৮/১০ পূর্বে ফারুক মিয়ার বিরুদ্ধে মামলা করার জন্য মুন্সীগঞ্জ আদালতে যায়। সে মুন্সীগঞ্জ আদালতের গেইটের সামনে থাকা অবস্থায় পারভেজ ও নোভা তার কাছে এসে আদালতে আসার কারণ জিজ্ঞাসা করে। সে তাদের তার বিরোধের বিষয়ে বললে পারভেজ নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেয় এবং তার থেকে ফারুক মিয়ার বিরুদ্ধে একটি দরখাস্ত ও ১ হাজার টাকা নেয়। পরে তারা তদন্ত করবে বলে আরো ২ হাজার টাকা নেয়। এছাড়া তদন্তে এসে ফারুক মিয়ার কাছ থেকে প্রথমে ৫ শ ও পরে আরে ২৫শ টাকা নেয়। গত ১৮ অক্টোবর পুনরায় খাদিজার বাসায় এসে ঝামেলা সমাধান করবে বলে ৫০০ টাকা নেই তারা। বিষয়টি স্থানীয় লোকেরা বুঝতে পেরে পুলিশে খবর দিলে পুলিশ এসে তাদের গ্রেফতার করে।

এ বিষয়ে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মুজাহিদুল ইসলাম জানান, আটকৃত দুইজনের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে নিয়মিত মামলার রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে ।

এ বিষয়ে মুন্সীগঞ্জ কোট পুলিশের ইন্সপেক্টর জামাল উদ্দিন জানান, তাদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হলে আদালত আগামী রবিবার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

প্রাসঙ্গিক, আটক পারভেজ (২২) মুন্সীগঞ্জ সদর উপজেলার পারুলপাড়া দেওভোগ গ্রামের মো: আবেদ মোল্লার ছেলে এবং নোভা আক্তার (২২) একই উপজেলার রনছ এলাকার মো: সালাউদ্দিন বেপারীর মেয়ে।