চুয়াডাঙ্গায় শিক্ষককে লাঞ্চিত করায় সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে মানববন্ধন

0
1325

মানিক ঘোষ নিজস্ব প্রতিনিধি: চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) হাফিজুর রহমানের ওপর ওই বিদ্যালয়ের এক ছাত্র শারীরিক ভাবে লাঞ্চিত করায় মানববন্ধন করা হয়েছে।

আজ বুধবার (১১ অক্টোবর) সকাল ৯ টায় সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন করা হয়। এই সময় মানববন্ধন করেন অত্র বিদ্যালয়ের শিক্ষক ও সকল শিক্ষার্থীরা।

জানা গেছে, গত ৮ অক্টোবর রবিবারে চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি বিদ্যালয়ে সকাল ১১টার দিকে বিদ্যালয়ের ১১২ নং কক্ষে দশম শ্রেণীর নির্বাচনী পরীক্ষা চলছিল। ওই কক্ষে দায়িত্বরত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) হাফিজুর রহমান। পরীক্ষা চলাকালে পরীক্ষার হলে বিশৃংখলা ও অসধুপায় অবলম্বন করে এক ছাত্র। দায়িত্বরত শিক্ষক ওই ছাত্রের খাতা নিয়ে নিলে ক্ষুব্ধ হয়ে ওই ছাত্র দায়িত্বরত শিক্ষককে চড়-থাপ্পর মেরে পরীক্ষার হল থেকে দৌড়ে বেরিয়ে যায়। পরে ওই ছাত্র বিদ্যালয়ে থাকা তার মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

ওই ঘটনায় আজ বুধবার ঝিনাইদহ কালীগঞ্জ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে সকল শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ গ্রহণ করে। শিক্ষকরা জানান শিক্ষক একটি জাতির গৌরব। শিক্ষক ছাত্রদের আলোর পথ দেখায়। হাতে কলমে প্রথমে শিক্ষার আলো ছড়িয়ে দেই শিক্ষক। আর ওই শিক্ষকের ওপর শারীরিক লাঞ্চিত করেছে ওই শিক্ষার্থী। শিক্ষকের গায়ে হাত দেওয়া আইননুযায়ি অপরাধ।যা শিক্ষার্থীর মানবিক গুণাবলি, নৈতিক আচরণ এবং পারিবারিক শিক্ষার চরম অবক্ষয়ের শামিল।ওই ছাত্রকে স্থায়ী বহিস্কার সহ আইনের আওতাই নিয়ে এসে কঠিন বিচারের দাবি করেছি।