মানিকগঞ্জে বেশি দামে আলু পেঁয়াজ বিক্রির দায়ে ৫ ব্যবসায়ীকে জরিমানা

0
226

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : সারাদেশে সরকারি নিধারিত মূলে পণ্য বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে মানিকগঞ্জের সদর উপজেলার জাগীর ও ভাটবাউর পাইকারি আড়ৎসহ হিজুলিতে অবস্থিত আম্বালা হিমাগারে যৌথ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল পৌনে ৭টার দিকে এ অভিযান শুরু হয় এবং এ সময় ৫ ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে ক্রয়-বিক্রয় রশিদ যথাযথ সংরক্ষণ না করে অধিক মূল্যে আলু, পেঁয়াজ বিক্রয় করার অপরাধে ব্যবসায়ী মিজানুর রহমানকে দুই হাজার, লাল চাঁনকে তিন হাজার, সানোয়ার হোসেনকে দুই হাজার, মো.শাহিনকে দুই হাজার ও আতিকুর রহমানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, হিমাগার থেকে বের করা ২১৮৪০ কেজি আলু সরকার নির্ধারিত মূল্যে (২৭ টাকা) কেজি দরে মানিকগঞ্জের পাইকারি আড়তে বিক্রয় করতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানে উপস্থিত ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করতে নির্দেশনা ও মূল্য তালিকা প্রদর্শনসহ ক্রয়-বিক্রয় রশিদ যথাযথ সংরক্ষণ করতে সচেতন করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।