গাইবান্ধায় বিএনপির ৩৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

0
111

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধা বিএনপির কর্মসূচিতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও লাঠিপেটার ঘটনায় সদর থানায় মামলা হয়েছে। এ মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের মামলায় ৩৬ জন নেতাকর্মীর নাম উল্লেখ করাসহ অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ২৫০ থেকে ৩০০ জন।

পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেওয়াসহ বিস্ফোরক দ্রব্য আইনে শনিবার (২ সেপ্টেম্বর) এ মামলা করেন সদর থানার উপ-পরিদর্শক মো. জাকারিয়া।

শনিবার (২ সেপ্টেম্বর) রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা। তিনি বলেন, এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়। আজ বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

এদিকে, গ্রেফতারের ভয়ে নেতাকর্মীরা আতঙ্কে আছেন। অনেকে গা ঢাকা দিয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার গাইবান্ধা বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। এ উপলক্ষে বিকেলের দিকে জেলা বিএনপি শহরের সার্কুলার রোডের দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করে। এটি শহর প্রদক্ষিণ করে পার্ক রোডে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে বিএনপি-যুবদলের নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া হয়।

একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ এবং নেতা-কর্মীদের লাঠিপেটা করে। এতে বিএনপি ও যুবদলের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে পুলিশ দলীয় কার্যালয় থেকে বিএনপির ২ জন এবং পৌর শহরে গোরস্তান মোড় থেকে ১ নেতাকে আটক করে।