রামসাগর এক্সপ্রেস ট্রেন আটকে রেখে মানববন্ধন

0
125

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধার সুন্দরগঞ্জে হাসানগঞ্জ রেলস্টেশনে যাত্রাবিরতির দাবিতে রামসাগর এক্সপ্রেস ট্রেন আটকে রেখে মানববন্ধন করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) সকাল পৌনে ৮টার দিকে ট্রেনটি এ স্টেশন অতিক্রম করার আগ মুহূর্তে রেললাইনে দাঁড়িয়ে যান এলাকাবাসী। পরে ট্রেনটি থামাতে বাধ্য হন চালক। এসময় প্রায় ১০ মিনিট ট্রেনটি আটকে রেখে মানববন্ধন ও আলোচনা সভা করেন স্থানীয়রা।হাসানগঞ্জ বাজার উন্নয়ন কমিটি ও এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে বক্তব্য দেন বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি জহুরুল ইসলাম বাদশা, বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল খালেক গাফলাদার, স্থানীয় সহকারী শিক্ষক ফজলুল হক মণ্ডল, ইউপি মেম্বার মোস্তাফিজুর রহমান প্রমুখ।এসময় বক্তারা বলেন, অল্প সময়, কম খরচ আর খুব সহজেই পীরগাছা কলেজ, রংপুর বিভাগীয় শহর ও শিক্ষাবোর্ড দিনাজপুরে যাতায়াত করা যাবে রামসাগর এক্সপ্রেসে করে। ফিরতি পথে আবার জেলা শহর গাইবান্ধায় যাওয়া যাবে। সে কারণে হাসানগঞ্জ রেলস্টেশনে ট্রেনটির যাত্রাবিরতি জরুরি। এ কারণে দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।

দীর্ঘ ১২ বছর পর মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে জেলার বোনারপাড়ায় রামসাগর এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ট্রেনটি বোনারপাড়া রেলস্টেশন থেকে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন (বী মু সি ই) পর্যন্ত চলাচল করার কথা রয়েছে।

বোনারপাড়া রেলস্টেশন থেকে ভোর সাড়ে ৫টায় ছেড়ে গিয়ে ট্রেনটি বী মু সি ই স্টেশনে পৌঁছাবে দুপুর ২টা ৫০ মিনিটে। ৯ ঘণ্টা ২০ মিনিটে ট্রেনটি ২৪টি রেলস্টেশন অতিক্রম করে পাড়ি দেবে ২৬৪ কিলোমিটার রেলপথ। যার প্রত্যেকটি স্টেশনেই ওঠানামা করবেন যাত্রীরা। সর্বোচ্চ ৯০ টাকায় যাত্রীরা বোনারপাড়া থেকে পঞ্চগড় পর্যন্ত যেতে পারবেন। আর সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। ১০টি কোচের (বগি) ট্রেনটি যাত্রী বহন করতে পারবে ৬৭৮ জন। এটি বন্ধ থাকবে বৃহস্পতিবার (বি মু সি ই-বোনারপাড়া), শুক্রবার (বোনারপাড়া-বি মু সি ই)।