রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে “এমভি জেইন”

0
110

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে এলো বিদেশি জাহাজ এমভি জেইন আজ সোমবার(২৮ আগষ্ট) সকাল ১০টায় মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বর এ্যাংঙ্কারেজ বয়ায় নোঙ্গর করে ওই বানিজ্যিক জাহাজটি।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং এন্ড লজিষ্টিক লিমিটেড এর সহকারী ব্যবস্থাপক(খুলনা) খন্দকার রিয়াজুল হক জানান, গেল ৮ আগষ্ট ইন্দোনেশিয়ার মোয়ারা পান্তাই বন্দর থেকে ৫০ হাজার ৪৫০ মেট্রিক টন কয়লা নিয়ে ছেড়ে আসে জাহাজটি।পরে চট্রগ্রাম বন্দরে ১৯ হাজার ৫ শত মেট্রিক টন কয়লা খালাস করা হয়।এগুলোও কার্গো ও লাইটার যোগে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে আনা হচ্ছে।বাকী ৩০ হাজার ৯৫০ মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজটি মোংলা বন্দরের উদ্দোশ্যে ছেড়ে এসর বন্দরের হাড়বাড়িয়া ১২ নম্বর বয়াতে নোঙ্গর করে “এমভি জেইন”।

আজ দুপুর ২ টার পালা থেকে পন্য খালাস শুরু হবে।সেখান থেকে কয়লা খালাস করে কার্গো ও লাইটার যোহে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে পৌছনো হবে।

এর আগে চলতি মাসের প্রথম দিকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩১ হাজার ৭শত মেট্রিক টন কয়লা নিয়ে এমভি বসুন্দরা ইমপ্রেস নামক একটি বানিজ্যিক জাহাজ মোংলা বন্দরে খালাস করেছিল।