ধামরাইয়ে ১৩টি গরু ও ২০টি খাসি দিয়ে গনভোজের মধ্যদিয়ে জাতির জনকের শাহাদাত বার্ষিকী পালিত

0
173

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ধামরাই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠনের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল ও বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আব্দুল লতিফ এর অর্থায়নে ১৩টি বিশালাকার গরু ও:২০টি খাসি দিয়ে গনভোজের আয়োজিত অনুষ্ঠান হাজার হাজার মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। শোক সভার আয়োজিত এ অনুষ্ঠান প্রায় বিশ হাজার মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতিতে জনসমুদ্রে পরিনত হয়।

শনিবার (২৫ আগষ্ট) বিকেলে ধামরাই উপজেলার গোয়ালদী কাশিপুর ঈদগাহ্ মাঠে বিশিষ্ট সমাজ সেবক ও ঢাকা জেলা আওয়ামী যুবলীগের সদস্য মোঃ আব্দুল লতিফ এর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আলীমের সঞ্চালনায় শোক দিবসের এ’আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক উপজেলা আওয়ামী লীগের সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান (সিআইপি)
প্রধান বক্তা হিসেবে শোক দিবসের এ’আলোচনা সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন,

এ’সময় আরো উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব বিশিষ্ট আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা দেওয়ান আফছার উদ্দিন জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম,
ধামরাই উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ খায়রুল ইসলাম, পৌর যুবলীগের সভাপতি মোঃ আমিনুর রহমান,সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের সদস্য মোঃ সানাউল হক সুজন পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোঃ বেলায়েত হোসেন পাঠান ও উপজেলা মোটরচালকলীগের সভাপতি মোঃ ফারুক হোসেন সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সহযোগী সংগঠনের বিভিন্ন নেতা-কর্মীরা সহ প্রায় বিশ সহস্রাধিক মানুষ এসময় উপস্থিত ছিলেন।
শোক দিবসের এ’আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ ও প্রতিবন্ধি স্কুল নির্মাণের অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-২০,ধামরাই আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদকে প্রধান অতিথি না করে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেককে সভাপতি করায় দলের পদ বঞ্চিত হন মুজিব প্রেমিক শিল্পপতি ও দানবীর মোঃ আব্দুল লতিফ।

এরপর থেকে তিনি প্রতিজ্ঞা করেন তিনি সবচেয়ে বড় গণভোঁজ,মিলাদ,দোয়া মাহফিল ও আলোচনা সভা করবেন বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে। এরই ধারাবাহিকতায় ঢাকা জেলা আওয়ামী যুবলীগের সাবেক সদস্য শিল্পপতি ও দানবীর মোঃ আব্দুল লতিফ শুক্রবার (২৫ আগষ্ট) নিজ গ্রাম উপজেলার সোমভাগ ইউনিয়নের গোয়ালদী কাশিপুরব ঈদগাহ ময়দানে এ বিশেষ আয়োজন করেন। আর তারই পূর্ব প্রস্তুতি হিসাবে বঙ্গবন্ধুর পাগল প্রেমিক আব্দুল লতিফ এ গরু ও খাঁসী ক্রয় করে নিজ বাড়ীর আঙিনায় জমায়েত করেছিলেন কয়েকদিন আগেই। আর তা দেখতে প্রতিদিন শত শত মানুষ তার বাড়ীর আঙিনায় এসে ভীড় জমিয়েছিল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক শিল্পপতি ও দানবীর মোঃ আব্দুল লতিফ তার বক্তব্যে তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে রাজনীতি করতে হলে, পদ লাগেনা, লাগে শুধু সুন্দর মন।
তাই আমি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী ইতিহাসের রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় ধামরাইয়ে সবচেয়ে বড় অনুষ্ঠান পালনের আয়োজন করেছি। এলক্ষ্যে আমার নিজস্ব অর্থায়নে ১৩ টি গরু ও ২০ টি খাঁসী জবাই করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা,দোয়া মাহফিল ও গণভোঁজ অনুষ্ঠানেের আয়োজন করেছি। আজ এ শোকসভায় হাজার হাজার মানুষের ঢল নেমে এসেছে। আমার খুব ভালো লাগছে।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।দোয়া মাহফিল
পরিচালনা করেন গোয়ালদী জামে মসজিদের পেশ ইমাম মুফতি মোহাম্মদ আলমগীর হোসেন।