সাঈদীর মৃত্যুতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বহিস্কার ছাত্রলীগ নেতা

0
154

পারভেজ হোসাইন, রামগঞ্জ: আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় লক্ষ্মীপুরের রামগঞ্জে ছাত্রলীগ নেতা শরীফ হোসেনকে সাময়িক বহিস্কার করা হয়েছে। শনিবার (১৯ আগস্ট) সকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল ও সাধারণ সম্পাদক সাজিদ হাসান অভি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এরআগে শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে উপজেলা ছাত্রলীগ এক জরুরী সভায় সিদ্ধান্ত নিয়ে শরীফকে বহিস্কার করে। তাকে স্থায়ীভাবে বহিস্কারের লক্ষ্যে জেলা কমিটির কাছে লিখিত সুপারিশ জানিয়েছে উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক।

শরীফ উপজেলা ভাদুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

দলীয় সূত্র জানায়, জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর ছাত্রলীগ নেতা শরীফ তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘আল্লাহ আপনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন, আমিন’ লিখে তাঁর (সাঈদীর) একটি ছবি শেয়ার করেন। এনিয়ে উপজেলাব্যাপী আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। ঘটনাটি দলীয় নীতি ও আদর্শ পরিপন্থী বলেই শরীফকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল বলেন, দলীয় নীতি ও আদর্শের পরিপন্থি কার্যকলাপে যুক্ত থাকায় শরীফকে বহিস্কার করা হয়েছে। তাকে স্থায়ীভাবে বহিস্কার করার জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করেছি। এ ধরণের কার্যকলাপে অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

বহিস্কৃত ছাত্রলীগ নেতা শরীফ হোসেন জানান, কি জন্য আমাকে বহিস্কার করেছে, তা জানা নেই। কিভাবে সাঈদীকে নিয়ে আমার আইডিতে পোস্ট হয়েছে তাও আমার জানা নেই।