জাতীয় শোক দিবস উপলক্ষে দু:স্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন ডা: মুরাদ হাসান এমপি

0
247

তৌকির আহাম্মেদ হাসু : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপির ব্যক্তিগত অর্থায়নে শতাধিক স্থানে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

জামালপুরের সরিষাবাড়ীতে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের আয়োজনে সাবেক উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা,দলীয় পতাকা, কালো পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি দু:স্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের তৃনমুলের নেতা-কর্মী ও বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর উপজেলা প্রশাসন আয়োজিত নানা কর্মসুচীর মধ্যে উপজেলার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা এবং আমার চোখে বঙ্গবন্ধু শীর্ষক ১(এক) মিনিটের ভিডিও চিত্র তৈরির পুরস্কার বিতরণ ও যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষিত যুবকদের মাঝে ঋনের চেক বিতরণ ও দোয়া অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার সভাপতিত্বে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ ও প্রশিক্ষিত যুবকদের মাঝে ঋনের চেক বিতরণ করেন।

এ দিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদ,সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে দু:স্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ শেষে সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহন করে দিন ব্যাপী বিভিন্ন স্থানে আয়োজিত শোক দিবসে দু:স্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন ডা: মুরাদ হাসান এমপি।

উল্লেখ যে, জামালপুর জেলা আওয়ামী লীগের কমিটি ও উপজেলা আওয়ামী লীগের কমিটিতে সদস্য হিসেবে অন্তরভুক্ত না হলেও সরকারি ও প্রশাসনিক কর্মসূচিতে নিয়মিত অংশ গ্রহন করে নিজের রাজনৈতিক কর্মকান্ডে অবস্থান সুদৃঢ রাখছেন তিনি।গত ৩১ জুলাই পৌর সভার বাউসী বাঙ্গালী স্কুল এ্যান্ড কলেজে মাঠে আওয়ামী লীগের তৃণমূলের কর্মীদের ঐক্যবদ্ধ করার লক্ষে তৃণমূলের নেতা-কর্মী ও সর্মথকদের আয়োজনে বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য মোকাবেলায় আওয়ামী লীগের তৃণমূলের কর্মী ও সর্মথকদের নিয়ে কর্মী সমাবেশ ও বিশাল গণমিছিলে হাজার হাজার নর-নারীর সমবেত দেখে বিভিন্ন মহলে জনপ্রিয় ব্যাক্তি হিসেবে খ্যাতি লাভ করেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি।

জানতে চাইলে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনীতি করি, তিনিই আমাকে দুইবার এমপি ও প্রতিমন্ত্রী বানিয়েছেন।দলীয় কর্মকাণ্ড এর বাস্তবায়নের সাথে দলীয় কমিটিতে থাকা না থাকা নিয়ে কিছু আসে-যায় না।নিরবচ্ছিন্নভাবে আমি আমার দায়িত্ব পালন অব্যাহত রেখে যাচ্ছি।