শর্তভঙ্গের অভিযোগে অবশেষে বাজেয়াপ্ত হলো মহিষের মাংস-পেঁয়াজ

0
100

হিলি প্রতিনিধি: কোন রকম অনুমতি ছাড়াই হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমাদানি করা এক টন মহিষের মাংস ও ২৫ মেঃটন পেঁয়াজ অবশেষে আদালতের নির্দেশে বাজেয়াপ্ত করলো হিলি কাস্টমস কর্তৃপক্ষ।

আমাদানি বন্ধ থাকলেও গত ১০ মে মহিষের মাংস ও পেঁয়াজ গুলো শিল্পের কাঁচামাল হিসেবে ভারত থেকে আমাদানি করে ঢাকার মেডলাইফ প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ নামের একটি প্রতিষ্ঠান।

আমদানি কৃত পেঁয়াজ ও মাংসের আইপি বা অনুমতি পত্র না থাকা এবং প্রাণী ও উদ্ভিদ সঙ্গনিরোধ সার্টিফিকেট না থাকায় পণ্য দু’টি ছাড় না দিয়ে গুদামে আটকে রাখে কাস্টমস কর্তৃপক্ষ।

কাস্টমস কর্তপক্ষ জানায়, এসব মালামাল ছাড় নিতে উচ্চ আদালতের দ্বারস্থ হন আমদানিকারক প্রতিষ্ঠান। প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যার্থ হওয়ায় অবশেষে প্রায় তিন মাস পর গত ২ আগষ্ট আমাদানি কৃত পেঁয়াজ ও মহিষের মাংস গুলো বাজেয়াপ্তের নির্দেশ দেয় আদালত।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা তাপস কুমার রায় জানান, বর্তমানে পেঁয়াজ গুলো পঁচে নষ্ট হয়ে গেছে। এসব এখন হিলি কাস্টমস গুদামের বারান্দায় পড়ে আছে এবং মাংস গুলো আমদানিকারকের জিম্মায় ঢাকায় রাখা আছে। বাজেয়াপ্ত মালামালের ভবিষ্যৎ কি হবে তা উদ্ভিদ সংগনিরোধ, প্রানি সম্পদ বিভাগ সহ সংশলিষ্ট সকলের আলোচনা সাপেক্ষে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।