৪৪ হজযাত্রীর টাকা আত্মসাৎকারী এজেন্সির মালিক অহিদুল গ্রেফতার

0
117

মনির হোসেন জীবন: ৪৪ জন হজ যাত্রীর নিকট থেকে প্রায় তিন কোটি হজের টাকা আত্মসাৎকারী এবং সাজিদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মালিক অহিদুলকে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তি এবং সংঘবদ্ধ চক্রের মূলহোতার নাম অহিদুল আলম ভূঁইয়া (৫০)। সে নরসিংদী জেলার মনোহরদী থানার মৃত আফতাব উদ্দিন ভূঁইয়ার পুত্র। এছাড়া সাজিদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মালিক তিনি।

আজ সকালে র‍্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি দল র‍্যাব-৯ এর তথ্য সহায়তায় গতকাল রোববার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় অভিযান চালিয়ে অহিদুল আলম ভূঁইয়া (৫০)কে আটক করতে সক্ষম হয়।

র‍্যাব জানিয়েছে, ২০২৩ সালে হজ পালনে সৌদি আরবে প্রেরণের জন্য রাজধানীর কুড়িল এলাকার সাজিদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মালিক অহিদুল আলম ভূঁইয়া তার ছেলে সাজিদুল ইসলাম ও শ্যালক মোঃ শফিকুল ইসলাম ৪৪ জন হজ প্রার্থীর কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়ে হজে না পাঠিয়ে প্রায় তিন কোটি টাকা প্রতারণামূলক ভাবে আত্মসাৎকরে কৌশলে আত্মগোপনে চলে যায়।

র‍্যাব সূত্র জানায়, হজের টাকা আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীরা সিলেট সহ দেশের বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে পাঁচ এর অধিক মামলা দায়ের করেন।পরবর্তীতে চাঞ্চল্যকর এ ঘটনাটি সিলেটসহ দেশব্যাপী বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

শিহাব করিম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী অহিদুল টাকা আত্মসাৎ করার কথা অকপটে স্বীকার করেছে। এছাড়া থানায় মামলা দায়েরের পর থেকে অহিদুল আইন শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়ানোর জন্য রাজধানীসহ দেশের বিভিন্ন স্হানে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।