পলাশবাড়ী পল্লী পণ্য মেলা ও উদ্যাক্তা সমাবেশে প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্যা

0
111

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ীতে পল্লী পণ্য মেলা ও উদ‍্যোক্তা সমাবেশে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি স্টল পরিদর্শন শেষে আলোচনা সভায় মিলিত হন।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে স্থানীয় এস, এম সরকারি মডেল উচ্চ বিদ‍্যালয় মাঠে বিআরডিবি গ্রেড-১ এর মহাপরিচালক আঃ গাফফার খানের সভাপতিত্বে, উপজেলা প্রশাসন এবং উপজেলা বিআরডিবির আয়োজনে, উপজেলা বিআরডিবি কর্মকর্তা হাসানুজ্জামানের সঞ্চালনায়, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত গাইবান্ধা সমন্বিত পল্লী দারিদ্র্য দূরীকরণ প্রকল্পের আওতায় সূজিত পণ‍্য ভিত্তিক পল্লী প্রকল্পের জেলার সাত উপজেলার বিভিন্ন পণ‍্যের পল্লীর স্টল ঘরে দেখেন।

পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে, প্রতিমন্ত্রী স্বপন ভুট্রাচায‍্য এমপি বলেন,বাংলাদেশ এখন সমৃদ্ধি এবং উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। ডিজিটাল থেকে ম্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে আহবান তা আজ বাস্তবায়নের পথে। আমাদের নারীরা আজ বসে নেই। তারাও বিআরডিবির প্রশিক্ষণ নিয়ে বাড়িতে বসে সেলাইয়ের কাজ করে সম্মানের সহিত দুটি টাকা রোজগার করে স্বামীর হাতে তুলে দিতে পারছেন। তাদের হাতে ম্মার্ট ফোন, ছেলে-মেয়েদের স্কুলে লেখাপড়া করাতে পারছেন, তাদের জীবনযাত্রার মান বেড়েছে। দামী শাড়ী,গহনা পরিধান করতে পারছেন। এটি কম কিসের। আমি বিআরডিবিকে ধন্যবাদ দিব,মঙ্গাপিড়ীত গাইবান্ধা জেলায় এমন এমন নারী উদ‍্যোক্তা সৃষ্টি করাতে।

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন‍্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উদ‍্যোক্তা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন। আজকে তারই ফসল আজকে আপনারা উদ‍্যোক্তা সৃষ্টি হয়েছেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপপরিচালক, স্থানীয় সরকার শরিফুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ‍্যুৎ ,সি-সার্ক‍েল উদয় কুমার,উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান,গাইবান্ধা সমন্বিত পল্লী দারিদ্র্য দূরীকরণ প্রকল্পের পরিচালক আবদুস সবুর প্রমুখ।