মুন্সীগঞ্জে হাসপাতালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণের অভিযোগ

0
377

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ওয়ার্ড ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল ৬ ই জুলাই বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে ভুক্তভোগীর মা বাদী হয়ে সদর থানায় পৌর ২ নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক মো. শেখ শাকিলকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও ভুক্তভোগী কিশোরীর তথ্য সুত্রে জানা যায়, ভুক্তভোগী কিশোরীর মা মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের তৃতীয় শ্রেণির কর্মচারী। গত মঙ্গলবার রাতে মায়ের জন্য হাসপাতালে অবস্থান করছিল ভুক্তভোগী কিশোরী। একই সময় ৪-৫ জন সহযোগীকে নিয়ে হাসপাতালে অবস্থান করছিলেন স্থানীয় ছাত্রলীগ নেতা শাকিল। রাত সাড়ে ১২টার দিকে হাসপাতালে লোকজন কমে আসলে প্রয়োজনীয় কথা আছে বলে কিশোরীকে ডেকে সিড়ির সামনে নিয়ে প্রেমের প্রস্তাব দেয় শাকিল। এতে অস্বীকৃতি জানালে এক পর্যায়ে ভয়ভীতি দেখিয়ে তাকে টেনে হাসপাতালের ছাদে নিয়ে ধর্ষণ করে। পরে বিষয়টি কাউকে জানালে হত্যার হুমকি দিয়ে চলে যায়।

তথ্য সুত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে মেয়েটি তার মায়ের সঙ্গে অভিমান করে পরিচিতদের সঙ্গে হাসপাতালে থাকার জন্য চলে আসে। রাত ১২ টার দিকে মেয়েটি হাসপাতালের দুইতলায় উঠার সিঁড়িতে পরিচিত দুই ছেলের সঙ্গে কথা বলছিল। সে সময় শেখ শাকিল সেখানে উপস্থিত হয়ে ওই দুই ছেলেকে ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়। পরে মেয়েটিকে হাসপাতালের ছাদে নিয়ে ধর্ষণ করে।

এ অভিযোগের বিষয়ে জানতে, শেখ শাকিলের মুঠোফোনে ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা বলেন, শেখ শাকিল শহর ছাত্রলীগের নেতা হতে পারে। আমি তাকে চিনতে পারছি না। এ ধরনের ঘটনা সত্যি হলে শহর ছাত্রলীগকে এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হবে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলার সিভিল সার্জন মোহাম্মদ মনজুরুল আলম জানান, ভুক্তভোগীর মা আমাদের এখানে আয়া হিসাবে চাকরি করে। আমাদের পক্ষ থেকে ঘটনার তদন্ত চলছে। কিভাবে ঘটলো কে বা কারা এই ঘটনার সাথে জড়িত আমরা তদন্ত করে জানার চেষ্টা করছি। আমরা প্রশাসনের সাথে সার্বিকভাবে যোগাযোগ রাখছি।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুজ্জামান জানান, কিশোরীকে ধর্ষণের ঘটনায় শাকিল নামের একজনকে আসামী করে মামলা দায়ের হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত পলাতক রয়েছে। পুলিশ আসামীকে গ্রেপ্তারের চেষ্টা করেছে।

উল্লেখ্য, অভিযুক্ত শাকিল সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের চরমুশুরা এলাকার হাবিবুরের পুত্র। তারা পরিবার সহ পৌরসভার দুধবাজার সংলগ্ন খালইষ্ট এলাকার একটি আবাসিক ভবনের ভাড়াটিয়া।