নেইমারকে বড় অঙ্কের জরিমানা

0
148

নেইমার জুনিয়রকে ঘিরে মাঠের বাইরের বিষয়গুলো নিয়ে বিতর্ক যেন থামছেই না। কিছুদিন আগে প্রেমিকার সঙ্গে প্রতারণা এবং পরবর্তীতে নেইমার জুনিয়রের ক্ষমা চাওয়া নিয়ে কম লেখা হয়নি গণমাধ্যমে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই মার্কিন এক মডেলকে খুদে বার্তা পাঠিয়ে পড়েছেন সমালোচনার মুখে। এবার অবৈধভাবে বাড়ি বানাতে গিয়ে বিশাল জরিমানার মুখে পড়েছেন ব্রাজিলের এই তারকা।

ব্রাজিলের রিও দে জেনেরিওর উপকূলীয় শহর মাঙ্গারাচিবাতে চলছিল নেইমারের বিলাসবহুল প্রাসাদ তৈরির কাজ। কিন্তু পরিবেশ লঙ্ঘনের অভিযোগে বাড়ির নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার কর্তৃপক্ষ। স্থানীয় সরকার কর্তৃপক্ষের অভিযোগ, বিলাসবহুল এই প্রকল্পটিতে পরিবেশ বিষয়ক বেশ কয়েকটি নিয়ম লঙ্ঘন করা হয়েছে। এর মধ্যে আছে নদী থেকে অনুমতি ছাড়াই পানি ব্যবহার, সৈকত থেকে বালু তোলা এবং পাথর উত্তোলন এবং পানির প্রবাহ বাধাগ্রস্ত করা।

পরিবেশ সুরক্ষা আইন লঙ্ঘনের দায়ে ৩৩ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (১ কোটি ১০ লাখ ব্রাজিলিয়ান হেইয়াস) জরিমানা করা হয়েছে নেইমারকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩৫ কোটি ৬৫ লাখ। সোমবার ব্রাজিলিয়ান কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে জরিমানার কথা জানায়।

স্থানীয় গণমাধ্যমের খবর, ২০১৬ সালে এই জায়গা কেনা হয়েছিল। এর আগে, বাড়ির নির্মাণকাজ বন্ধ করতে গিয়ে নেইমারের বাবার সঙ্গে তর্ক করতে হয়েছিল স্থানীয় সরকারের কর্মকর্তাদের।