জাভিকে বরখাস্ত করল বার্সেলোনা

0
97

শেষ পর্যন্ত বার্সেলোনার কোচের পদ থেকে বরখাস্ত হচ্ছেন জাভি হার্নান্দেজ। চলতি মৌসুমে বার্সার ভরাডুবির পর এমনটি সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

আজ শুক্রবার ক্লাবটি তাকে বরখাস্ত করার ব্যাপারটি নিশ্চিত করেছে। এ নিয়ে এক মৌসুমে দুইবার চাকরি ছাড়লেন জাভি। প্রথমবার নিজে ছেড়েছিলেন আর এবার ক্লাবই তাকে বরখাস্ত করল। বার্সার সভাপতি হুয়ান লার্পোতার বিরাগভাজন হওয়াতে কোচের পদত্যাগ থেকে সরে যেতে হলো জাভিকে।

বার্সেলোনায় জাভির স্থলাভিষিক্ত হিসেবে জার্মান কোচ হ্যান্সি ফ্লিকের নাম শোনা যাচ্ছে। যদিও ক্লাব এখনো এই খবরটি নিশ্চিত করেনি।

বার্সেলোনার ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, দুই পক্ষের আলোচনার ভিত্তিতেই ২০২৪-২৫ মৌসুমে জাভির না থাকার বিষয়টি চূড়ান্ত হয়েছে। বিবৃতিটিতে বলা হয়, ‘জাভিকে কোচ হিসেবে তার কাজের জন্য ধন্যবাদ। পাশাপাশি খেলোয়াড় ও কোচ হিসেবে অনবদ্য ভুমিকা রাখায় তাকে আবারও ধন্যবাদ। তার জন্য শুভকামনা রইল।’

আগামী রবিবার সেভিয়ার বিপক্ষের ম্যাচ দিয়েই বার্সেলোনার কোচের দায়িত্বের যবনিকা ঘটবে জাভির। শেষবারের মতো বার্সার হয়ে এই ম্যাচে ডাগআউটে থাকবেন তিনি। এদিকে, খুব শিগরিই বার্সা তাদের নতুন কোচের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বলে জানিয়েছে।