ব্রহ্মপুত্র নদ থেকে ৮০০ ঈদযাত্রী উদ্ধার

0
161

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ ব্রহ্মপুত্র নদের গাইবান্ধার ফুলছড়ি থানাধীন কোচখালী এলাকা থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার হলেন প্রায় ৮০০ ঈদযাত্রী।

মঙ্গলবার (২৭ জুন) রাত ৯টার দিকে রিপন নামে একজনের ফোন পেয়ে তাদের উদ্ধার করে নৌপুলিশ। উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা গাইবান্ধার বালাসিঘাট নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শামসুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

রিপন নামে ওই ব্যক্তি ফোনে জানান, নারী ও শিশুসহ তারা প্রায় ৮০০ ঈদযাত্রী পাঁচটি ট্রলারে করে জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে গাইবান্ধার বালাসিঘাট যাচ্ছিলেন। পথিমধ্যে রাতের অন্ধকারে তারা পথ হারিয়ে ফেলেন। নদীতে চলমান কিছু ট্রলারের কাছে তারা চিৎকার করে সাহায্য চেয়েছিলেন, কিন্তু কেউ থামেনি। এখন অন্ধকার রাতে নদের মাঝখানে তারা দিকভ্রান্ত অবস্থায় আছেন। এ অবস্থায় কলার তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানান।

এসআই শামসুল আলম জানান, ৯৯৯ কলটেকার কনস্টেবল মইনুল ইসলাম কলটি রিসিভ করেন। তিনি তাৎক্ষণিকভাবে নৌপুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও গাইবান্ধার বালাসিঘাট নৌপুলিশ ফাঁড়িতে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য বলেন।

তিনি বলেন, সংবাদ পেয়ে বালাসিঘাট নৌপুলিশ ফাঁড়ি পুলিশের একটি উদ্ধারকারী দল তথ্যপ্রযুক্তির সাহায্যে কলারের অবস্থান শনাক্ত করে ব্রহ্মপুত্র নদের গাইবান্ধার ফুলছড়ি থানাধীন কোচখালী এলাকায়। সেখান থেকে পাঁচটি ট্রলারে ৩০০ নারী-শিশুসহ প্রায় ৮০০ ঈদযাত্রী উদ্ধার করে নিরাপদে বালাসিঘাট পৌঁছে দেয়া হয়।