চাঁপাইনবাবগঞ্জে ঈদুল আজহা উপলক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

0
101

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ ঈদুল আজহার সার্বিক বিষয় নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ১২টার সময় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভিন্ন মসজিদের ইমাম ঈদগাহের সভাপতি সাধারণ সম্পাদক, সরকারি বেসরকারি কর্মকর্তা সমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব-উল ইসলাম এর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম গালিব খান, স্থানীয় সরকারের উপপরিচালক দেবেন্দ্রনাথ উরাও,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মোস্তাফিজুর রহমান, ইসলামিক ফাউণ্ডেশনের উপ পরিচালক মাহমুদুর রহমান সহ অন্যানরা।

এ সময় জেলা প্রশাসক এ কে এম গালিব খান বলেন ঈদুল আজহা সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঈদুল আজহার দিন কুরবানির বর্জ্য নিদিষ্ট স্থানে রাখা এবং মাটিতে গর্ত করে পুতে ফেলার আহ্বান জানান। তিনি আরও বলেন কোন নাগরিক কুরবানির চামড়া কোথাও কোন ভাবে মাটিতে পুঁতে ফেলা বা নষ্ট করতে পারবেনা। যদি কেউ এ ধরনের অপরাধ করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সভা থেকে চামড়া ব্যাবসায়ীদেরও নায্য মুল্যে চামড়া কেনার আহবান জানান। চাঁপাইনবাবগঞ্জের সাধারণ মানুষের শান্তিপূর্ণ ঈদ পালন করার জন্য জেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীর ছুটি বাতিল করে সার্বিকভাবে মনিটরিং এর জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন।