নওগাঁয় পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ১, আহত ৮

0
234

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় পৃথক দুটি স্থানে সড়ক দূর্ঘটনায় ১ যুবক নিহত ও মা-ছেলে ও শিশু সহ ৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়েছে। মর্মান্তিক এ পৃথক দুটি সড়ক দূর্ঘটনা ঘটেছে নওগাঁর মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর (কদমতলি মোড়) এবং একই উপজেলার দাউল বারবাকপুর মোড় নামক স্থানে।

স্থানিয়রা জানান, বিকেল সারে ৪ টারদিকে মহাদেবপুর থেকে যাত্রী নিয়ে ব্যাটারি চালিত একটি অটো-বাইক নওহাটামোড় চৌমাশিয়া বাজারে যাচ্ছিল। পথে সরস্বতীপুর কদমতলীর মোড় নামক স্থানে পৌছালে এসময় নওগাঁ থেকে মহাদেবপুর অভিমুখি তেলবাহী (লরি) ট্রাকের থাক্কায় ঘটনাস্থলে যাত্রীসহ অটো বাইক দুমড়ে-মুচড়ে যায়। দূর্ঘটনার খবর পেয়ে দ্রুত নওহাটামোড় ফাঁড়ি পুলিশ দূর্ঘটনাস্থলে পৌছে স্থানিয় লোকজনের সহযোগীতায় গুরুতর আহত অবস্থায় নারী-শিশু সহ মোট ৬ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়ে দেন।

এব্যাপারে মহাদেবপুর থানাধীন ‘চৌমাশিয়া’ নওহাটামোড় পুলিশ ফাঁড়ির এস আই জিয়াউর রহমান জানান, সোমবার বিকেল সারে ৪টার দিকে নওগাঁ-মহাদেবপুর সড়কের কদমতলির মোড় নামক স্থানে অটো বাইক ও তেলবাহী (লরি) ট্রাক মুখোমুখি সংঘর্ষে নারী ও শিশুসহ মোট ৬ জন আহত হোন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং দূর্ঘটনা কবলীত তেলবাহী ট্রাক ও অটো বাইক উদ্ধার পূর্বক পুলিশি হেফাজতে নেওয়া হয়।

আহতরা হলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার বাগধানা (রসকোলা) গ্রামের আব্দুর রহমান রাসেল এর স্ত্রী কেয়া আক্তার (১৯), বড়াইল গ্রামের মুনছুর আলীর ছেলে ও অটো বাইক চালক রাসেল আহম্মদ (২৯), মুগরইল গ্রামের পয়াতু বর্মণের স্ত্রী পপি রানী বর্মণ (৪৫) ও পপি রানী বর্মণের ছেলে স্বাধীন বর্মণ (২২) সহ নওগাঁ জেলা সদর উপজেলার দুবলহাটী এলাকার এক শিশু ও তার মা। তবে আহত শিশু ও তার মায়ের নাম পরিচয় সংবাদ সংগ্রহকালে পাওয়া যায়নি।

আহত ৬ জনের মধ্যে ৩ জনের অবস্থা আশংখ্যাজন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালের থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন দাযিত্বরত চিকিৎসক। সাথে সাথে গুরুতর আহত কেয়া আক্তার, পপি রানী বর্মণ ও স্বাধীন বর্মণ কে তাদের স্বজনরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। অপর আহতরা নওগাঁতে চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে সোমবার বিকেল ৫টারদিকে নওগাঁর মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর মোড় নামক স্থানে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে পড়ে দূর্ঘটনাস্থলেই সাগর উরাও (২৫) নামের এক যুবকের মর্মান্তিকভাবে মৃত্যু হয়। এদূর্ঘটনায় মোটরসাইকেল এর অপর আরোহী দু’ জন যুবক গুরুতর আহত হয়েছেন।

নিহত সাগর উরাও মহাদেবপুর উপজেলার জন্তিগ্রাম গ্রামের ফুলচান উরাও এর ছেলে এবং আহত দু’ যুবক হলেন, একই উপজেলার বিনোনপুর গ্রামের চান্দু উরাও এর ছেলে সবুজ উরাও (২২) ও ঘাষিয়ারা গ্রামের সমা উরাও এর ছেলে হিরেশ চন্দ্র উরাও (২৮)।

মহাদেবপুর থানা পুলিশ ও স্থানিয় সুত্র জানান, নিহত সাগর উরাও তার আত্মীয় আহত দু’জনকে সাথে নিয়ে একটি মোটরসাইকেল যোগে মহাদেবপুর বাজার থেকে তেতুল পুকুরের দিকে যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌছে দ্রুতগামী মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ করতে না পারায় রাস্তার পাশের একটি তাল গাছের সাথে ধাক্কা লেগে মোটরসাইকেল সহ ৩ জন সিটকে রাস্তা থেকে নিচে গিয়ে পরেন। এতে দূর্ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক যুবক সাগর উরাও নিহত হোন এবং আরোহী দু’ জন গুরুতর আহত হোন। স্থানিয়রা আহত দু’ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়ে দেন। দূর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে মহাদেবপুর থানা পুলিশ দূর্ঘটনাস্থলে পৌছান। আহত দু’ যুবকের অবস্থা আশংখ্যা জনক হওয়ায় উন্তত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন দায়িত্বরত চিকিৎসক।

পৃথক দুটি স্থানে দূর্ঘটনায় এক জনের মৃত্যু ও নারী-শিশু সহ মোট ৮ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, সড়ক দূর্ঘটনার সংবাদ পাওয়া মাত্র সাথে সাথেই দুটি দূর্ঘনাস্থলে পুলিশ পৌছে। এছাড়া নিহতের ঘটনাস্থল তিনি নিজেও পরিদর্শন করেছেন।

পৃথক দুটি দূর্ঘটনার বিষয়ে আইনানুগ পদক্ষেপ পক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন তিনি।