ধামরাইয়ে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

0
192

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা ঢাকা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও সন্ত্রাস মুক্ত সমাজ গঠন সংক্রান্ত, যৌন হয়রাণী ও সামাজিক আন্দোলন প্রতিরোধ সংক্রান্ত, সাংবাদিকদের তথ্য সংরক্ষণ বিষয়ক সংক্রান্ত ও আসন্ন রথযাত্রা উৎসব আয়োজন সংক্রান্ত বিষয় ভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ই জুন) সকাল এগার ঘটিকার সময় ধামরাই উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী এর সভাপতিত্বে উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন,ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই থানার অফিসার ইনচার্জ( ওসি) মোহাম্মদ হারুন অর রশিদ,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা আ’লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা প্রমূখ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন আইন শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন,উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ধামরাই পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও আসন্ন শ্রীশ্রী যশোমাধব দেবের রথোৎসব উপলক্ষে উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির এ’সভায় উপস্থিত ছিলেন শ্রীশ্রী যশোমাধব মন্দির কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ও ঢাকা থেকে পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন, মন্দির পরিচালনা কমিটির দপ্তর সম্পাদক ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রনজিত কুমার পাল,কমিটির প্রচার সম্পাদক সাংবাদিক শ্রী দীপক চন্দ্র পাল সহ অন্যান্যরা।

এ’সভার মাসিক আইন শৃঙ্খলার গত মে মাসের চিত্র তুলে ধরেন ধামরাই থানার অফিসার ইনচার্জ মোঃ মো: হারুন অব রশিদ।এ’সময় আইন শৃঙ্খলা রক্ষার বিষয়ে নবাগত ওসি মহোদয় সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সভায় বিশেষ অতিথির গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা। তিনি বলেন আসন্ন রথোৎসব সফল ও সুষ্ঠু সুন্দর ভাবে সুসম্পন্ন করার জন্য প্রশাসনের প্রয়োজনীয় সকল ব্যবস্হা করতে হবে বিশেষ করে রথমেলা চলাকালে ২১ দিন যাত্রাবাড়ী থেকে বাইবাস সড়ক ব্যবহার করতে হবে।
আসন্ন ঐতিহাসিক সাড়ে চারশত বছরের ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব দেবের রথ উৎসব উপলক্ষে বক্তব্য রাখেন শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন।

তিনি বলেন সাড়ে চারশত বছরের সুপ্রাচীন ঐতিহ্যবাহী রথ উৎসব আগামী ২০শে জুন শুরু হবে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মানণীয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি , বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার, স্হানীয় সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্টো রথযাত্রা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মানণীয় স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জননেতা আসাদুজ্জামান খান এম. পি। ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্হানীয় সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি। সবাইকে আসন্ন রথোৎসবের প্রতিটি পর্বে মন্দির ও রথোৎসব উদযাপন কমিটির পক্ষ থেকে তিনি আমন্ত্রণ জানান।

সভায় স্হানীয় সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেন ধামরাইয়ের ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব দেবের রথ উৎসব স্বনামধন্য উৎসব হিসেবে সমগ্র বিশ্বে সমাধৃত।এর সুনাম অনুযায়ী মেলা পরিচালনা করতে হবে। কোন বেআইনি অসঙ্গত কিছু করা থেকে সবাইকে বিরত থাকতে হবে। সেই সাথে সামনে পবিত্র ঈদ।ঈদ উৎসব সংক্রান্ত সকল প্রয়োজনীয় বিষয় সুষ্ঠু সুন্দর শান্তিপূর্ণ পরিবেশে সুসম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সকল প্রদক্ষেপ উপজেলা প্রশাসন,ধামরাই থানা প্রশাসন,ধামরাই পৌরসভা প্রশাসনকে গ্রহণ করতে হবে।