হিন্দু আইন পরিবর্তন চেষ্টার প্রতিবাদে ধামরাইয়ে হিন্দু ছাত্র মহাজোটের মানববন্ধন

0
365

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় রীতিনীতি, সামাজিক বন্ধন ,পারিবারিক বন্ধন ইতিহাস ও ঐতিহ্য প্রথা ভেঙে কর্তিপয় কিছু বিতর্কিত ব্যক্তি ও এনজিও প্রতিষ্ঠানের পরামর্শে সনাতন শাস্ত্রীয় আইন পরিবর্তন করার প্রচেষ্টার প্রতিবাদে ঢাকার ধামরাই উপজেলার পৌর শহরে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট,ধামরাই উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২ জুন) সকাল ১১ টার দিকে ঢাকা – আরিচা মহাসড়ক সংলগ্ন ধামরাই থানা রোডের বিপরীত পার্শ্ব ধামরাই প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট,ধামরাই উপজেলা শাখার আয়োজনে এক মানব বন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ’সময় ধামরাই উপজেলা জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা ও হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

এ”মানববন্ধন অনুষ্ঠানে ধামরাই উপজেলা শাখার জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি শ্রী অপু ঘোষ বলেন- সনাতনীদের ধর্মীয় রীতিনীতি, সামাজিক বন্ধন ,পারিবারিক বন্ধন ইতিহাস ও ঐতিহ্য এর উপর যারা কালো আইন পাস করার চেষ্টা করছে তাদের রুখে দিতে সোচ্চার হয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট।

মানববন্ধনে হিন্দু ছাত্র মহাজোটের কেন্দ্রীয় গণসংযোগ সম্পাদক ও ধামরাই শাখার সাধারণ সম্পাদক কুমার সপ্তর্ষি রায় বলেন, “একজন সনাতনী হিসেবে বলতে চাই হিন্দু পারিবারিক আইনের সংস্কার মানি না মানবো না। সনাতন যার অর্থ চিরন্তন সত্য যা অতীতে ছিল বর্তমানে আছে ভবিষ্যতে থাকবে। সনাতন ধর্মের পূর্বপুরুষরা যেভাবে হাজার হাজার যুগ ধরে রীতিনীতি পালন করে আসছে ঠিক সেভাবেই পালন করতে বদ্ধ পরিকর। এখানে যারা আমাদের , হাজার বছর ধরে চলে আসা শাস্ত্রীয় পারিবারিক আইন পরিবর্তন করার চেষ্টা করবে তাদের অনতিবিলম্বে রুখে দেওয়ার ব্যবস্থা নেওয়া হোক। আর যদি কতিপয় ব্যক্তি এবং এনজিও নিজেদের ব্যক্তিস্বার্থ হাসিলের উদ্দেশ্যে যুগ যুগ ধরে চলে আসা পারিবারিক আইন পরিবর্তন করার প্রচেষ্টা নিলে আমরা আন্দোলন গড়ে তুলবো।