বাঁচতে চায় ক্যান্সার আক্রান্ত মোসাব্বের

0
65

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি- দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামের মাদ্রাসা পড়ুয়া হতদরিদ্র পরিবারের সন্তান ক্যানসার আক্রান্ত মোসাব্বের (১৭) বাঁচতে চায়।

স্বপ্ন ছিল চাকরি করে দরিদ্র বাবা-মায়ের অভাবের সংসারে দুঃখ ঘোচানো।ভাগ্যের কি নির্মম পরিহাস, গলায় মাছের কাটা লেগে ঘাঁ হয় সেই কারণে করতে হয় অপারেশন। সেখানেই ভুল চিকিৎসার কারণে গলার ক্ষত স্থানে হয় ক্যানসার।মোসাব্বের উপজেলার পদুমহার গ্রামের দিনমজুর বাবু মিয়ার দ্বিতীয় ছেলে।

গত ৬ মাস আগে মোসাব্বের গলার অপারেশন করা হয় বগুড়ার একটি বেসরকারি ক্লিনিকে সেখান থেকে বাসায় আনলে, ক্রমশই তার অবস্থার অবনতি ঘটলে নিয়ে যাওয়া হয় রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে সেখানে পরিক্ষা নিরিক্ষা করে ধরা পরে ক্যানসার।সেখানকার চিকিৎসক জানায়, ভুল চিকিৎসার কারণে মোসাব্বের গলায় ক্যানসার হয়েছে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থা আশংকা জনক হলে সেখান থেকেও তাকে ফেরত দেওয়া হয়। পরে টাকার অভাবে চিকিৎসা না করতে পারায় তাকে কিছুদিন বাসায় রাখলে দুটি চোখ ও একটি কান নষ্ট হয়ে যায়। কিছুদিন পর এলাকাবাসীর সহযোগীতায় তাকে আবারও ঢাকার ক্যানসার গবেষণা কেন্দ্রে ভর্তি করানো হয় বর্তমানে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আছেন মোসাব্বের।

মোসাব্বের বাবা বাবু মিয়া বলেন,আমি একজন দিনমজুর। আমার পক্ষে ছেলের চিকিৎসার ব্যয় বহন করা কঠিন হয়ে পড়েছে। ইতঃপূর্বে অনেক টাকা ব্যায় করে বগুরা, রংপুরে চিকিৎসা করিয়েছি।

এখন ঢাকার ক্যানসার গবেষণা কেন্দ্রে ভর্তি করিয়েছি সেখানে অনেক টাকার প্রয়োজন। আমার ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রীসহ দেশের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চাই। সকলের কাছে আমার আকুল আমার ছেলেকে বাঁচাতে সহযোগিতা করুন। ০১৭৭৪২৩৬১৫৫( বিকাশ)রাসেদুল ইসলাম রোগীর বড় ভাই ।