প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে ধামরাইয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

0
123

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সফল প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা কে হত্যার হুমকির প্রতিবাদে ধামরাই উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মে) দুপুরে বিক্ষোভ মিছিলটি ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা এর নেতৃত্বে ধামরাই পৌরসভা থেকে বের হয়ে ধামরাই পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ করার মুহুর্তে বিক্ষোভ মিছিল সমাবেশে রুপ নেয়।

এ’সময় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মশিউর রহমান জানু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মোঃ শহীদুল্লাহ্ সহ উপজেলা ও পৌর আ’লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা ও ছাত্রলীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ,মহিলা লীগ সহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এ’ বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ’সময় বিভিন্ন বক্তারা বলেন – বাংলাদেশের মানণীয় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। শুক্রবার (১৯ মে, ২০২৩) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে তিনি এ হুমকি দেন।

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। আবু সাঈদ চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। একদফা- শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে। বর্তমান এই ফ্যাসিবাদী সরকার শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা তা-ই করবো।’ ইনশাআল্লাহ। এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় উঠেছে আওয়ামী লীগের নেতাকর্মী ও অনেক সাধারণ মানুষের মধ্যে। রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, ‘আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা মামলা করার জন্যও প্রস্তুতি নিচ্ছি।’ এদিকে আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যের প্রতিবাদে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসময় তাঁরা আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২২শে মে) সারাদেশে বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশের ধারাবাহিকতায় ঢাকার ধামরাই উপজেলায় বিক্ষোভ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানণীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা বলেন, আবু সাঈদ চাঁদ একজন সন্ত্রাসী। আর সন্ত্রাসীদের দল বিএনপি। তাঁরা নাশকতা ও হত্যার রাজনীতি ছাড়া আর কিছুই জানে না। আবু সাঈদ চাঁদের বক্তব্যে তা আবার প্রমাণিত হলো। হুমকি দাতা রাজশাহী বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি সহ অগ্নি সন্ত্রাসের দল বিএনপিকে নিষিদ্ধকরণের জন্য সরকারের কাছে জোর দাবি রাখেন।