প্লে-অফের পথে ধোনির চেন্নাই

0
79

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) বুধবার রাতের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২৭ রানের জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর তাতেই প্লে অফের পথে রয়েছে ধোনির দল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৬৭ রান তুলে চেন্নাই। জবাবে খেলতে নেমে ১৪০ রানে থেমেছে দিল্লি ইনিংস।

গতরাতে নিজেদের মাঠে টস জিতে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। সুবিধা করতে পারেননি দারুণ ফর্মে থাকা ডেভন কনওয়ে। ফেরেন মাত্র ১০ রানে। ঋতুরাজ গায়কোয়াড করেন ২৪ রান। আর দ্বিতীয় উইকেটে নেমে ২১ রান করতে পেরেছে ডানহাতি ব্যাটার আজিঙ্কা রাহানে। মঈন আলির ব্যাট থেকে আসে মাত্র ৭ রান।

এরপর শিবাম ডুবে ও আম্বাতি রাইডু মিলে চাপ সামলে নেন। ডুবে ১২ বলে ২৫ ও রাইডু ১৭ বলে ২৩ রান করেন। আর শেষদিকে ১৬ বলে ২১ রান করেন জাদেজা। আর মাত্র ৯ বলে ২০ রানে অপরাজিত থাকেন দলনেতা মাহেদা সিং ধোনি।

জবাবে ব্যাটারদের ব্যর্থতায় ২০ ওভারে ৮ উইকেটে ১৪০ রান করে ম্যাচ হারে দিল্লি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন দক্ষিণ আফ্রিকার রিলি রৌসু। চেন্নাইয়ের শ্রীলংকান পেসার মহেশ পাথিরানা ৩৭ রানে ৩ উইকেট নেন।

এই জয়ে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো চেন্নাই। ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে দিল্লি। টেবিলের শীর্ষে অবস্থান বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের। তাদের সংগ্রহ ১১ ম্যাচে সর্বোচ্চ ১৬ পয়েন্ট। আর ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।