আইপিএলের ইতিহাসে খরুচে বোলিংয়ের রেকর্ড মুহিতের

0
43

আইপিএলের ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিংয়ের লজ্জার রেকর্ড করেছেন গুজরাট টাইটানসের পেসার মুহিত শর্মা। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৪ ওভার বোলিং করে কোনো উইকেট ছাড়াই ৭৩ রান খরচা করেছেন তিনি।

মুুহিতের রেকর্ড খরুচে বোলিংয়ের ম্যাচে ৪ উইকেটে ২২৪ করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে শ্বাসরুদ্ধকর শেষ ওভারে ৪ রানে হারে গুজরাট। শুবমান গিলের দল গুজরাট তুলতে পারে ৮ উইকেটে ২২০ রান।

এই ম্যাচে প্রথম নিজের ৩ ওভারে ৪২ রান খরচা করেন মুহিত। এরপর ইনিংসের শেষ ওভার করার জন্য সেই মুহিতের হাতেই বল তুলে দেন গুজরাটের অধিনায়ক শুবমান গিল। ওই ওভারে এই পেসার খরচা করেন আরও ৩১ রান। ৪ ছক্কা আর ১ বাউন্ডারিতে তাকে তুলোধুনো করেন দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত।

শেষ ওভারে মুহিতের বোলিং ফিগারটা ছিল এরকম- ডাবল, ওয়াইড (১ রান), ছক্কা, চার, ছক্কা, ছক্কা, ছক্কা।

আইপিএলের ইতিহাসের দ্বিতীয় কোনো বোলার হিসেবে এক ইনিংসে ৭০ বা তার বেশি রান খরচের রেকর্ড করেন মুহিত। তার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে বোলিং করতে নেমে ৭০ রান খরচা করেছিলেন হায়দরাবাদের পেসার বসিল থাম্পি।

রান খরচের তালিকায় তৃতীয়স্থানে আছেন যশ দয়াল। আহমেদাবাদে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৪ ওভার বল করে ৬৯ রান খরচা করেছিলেন গুজরাটের এই বোলার। আর ৬৮ রান খরচায় চতুর্থস্থানে আছেন রিসি টপলি।