উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা

0
85

পাকিস্তানের লাহোরে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বাসভবনে হামলা চালিয়েছে বিক্ষোভকারীরা। পুলিশ বলছে, পিটিআইয়ের পাঁচ শতাধিক দুর্বৃত্ত বুধবার ভোররাতে মডেল টাউনের বাসভবনে পেট্রল বোমাও নিক্ষেপ করে। এসময় দুর্বৃত্তরা সেখানে একটি পুলিশ পোস্টেও আগুন জ্বালিয়ে দেয় বলে জানা গেছে। খবর এনডিটিভি

এরপরই বিক্ষোভকারীদের কঠোর হাতে দমনের হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বুধবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি বলেন, যারা এভাবে দেশজুড়ে আগুন জ্বালাচ্ছে, তারা দেশের শত্রু। এদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে। আর সরকারি সম্পত্তি ভাঙচুরের ঘটনাকে সন্ত্রাসবাদী কার্যকলাপ হিসেবে দেখা হবে। যারা নিজেদের হাতে আইন তুলে নিচ্ছেন, তাদের মোকাবিলা করবে সরকার।

দেশটির এক পুলিশ কর্মকর্তা জানান, পুলিশের বিশাল একটি দল সেখানে পৌঁছালে পিটিআই বিক্ষোভকারীরা পালিয়ে যায়। পাকিস্তান পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, মঙ্গল ও বুধবার মিলে বিক্ষোভকারীরা পাঞ্জাবে ১৪টি সরকারি স্থাপনা বা ভবন এবং পুলিশের ২১টি গাড়িতে আগুন জ্বালিয়ে দেয়।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারের প্রতিবাদে উত্তাল পাকিস্তান। দেশজুড়ে পিটিআই সমর্থকরা রাস্তায় নেমেছেন। এতে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। এখন পর্যন্ত ১০ জন নিহত হয়েছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। সেই সঙ্গে গ্রেপ্তার হয়েছেন শত শত বিক্ষোভকারী।