গোবিন্দগঞ্জে অসহায় বিধবার ধান কাটা-মাড়াই করে দিলেন উপজেলা আ’লীগ নেতাকর্মীরা

0
148

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অসহায় এক বিধবা নারীর এক বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলেন উপজেলা আওয়ামী লীগ।

জানা গেছে, শ্রমিক সংকট ও অধিক শ্রমমূল্যের কারণে উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের চাঁদপুরখলসি গ্রামের বিধবা শাহানারা বেগম তার সম্পূর্ণরূপে পেকে যাওয়া উঠতি বোরো ধানক্ষেতের ধান কেটে নিতে পারছিলেন না।

এ খবর জেনে এক বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের কর্মীরা। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগ দ্রুত ধান কেটে ঘরে তুলে দিয়েছেন তাঁরা।

এব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান জানান,এখন থেকে চলতি মৌসুমের প্রতিদিনই এমন অসহায় কৃষকদের উঠতি ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলার যে কোন কেউ শ্রমিক সংকটে পাকা ধাঁন কাটতে না পারলে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তার ধান কাঁটা মাড়াইয়ের আশ্বাস দেন তিনি।

উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের চাঁদপুরখলসি গ্রামের দরিদ্র কৃষক আবুল কাশেমের মেয়ে বিধবা শাহানারা বেগম জানান,শ্রমিক সংকটের কারণে শ্রমমূল্য বেশী হওয়ায় অর্থ অভাবে কাটতে না পারায় জমিতেই ধান নষ্ট হওয়া ভয় ছিলো। উপজেলার চেয়ারম্যানসহ বাবারা মোর এক বিঘা পাঁকা ধান কেটে ঘরে তুলে দিয়ে গেল । ওমারে জানি ভালো হয়।