ফুলবাড়ী হাসপাতালে ঈদের দিনে নিজ হাতে রোগিদের উন্নত মানের খাবার পরিবেশন

0
291

দিনাজপুরের ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঈদুল ফিতরের দিন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে রোগীদের জন্য উন্নত মানের খাবার পরিবেশন করা হয়েছে।

গত শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হয়ে নিজ হাতে খাবার পরিবেশন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মশিউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ শাকিলুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ মোস্তাকিম আহমেদ ও ডাঃ সারোয়ার হোসেন, স্বাস্থ্য পরিদর্শক কার্তিক চন্দ্র সাহা, স্যানেটারী পরিদর্শক জগদিশ চন্দ্র মহন্ত, সহকারী স্বাস্থ্য পরিদর্শক দিলিপ চন্দ্র, সিনিয়র স্টাফ নার্স তিলকতমা ব্যানার্জী ও বৃষ্টি রানি মহন্ত সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

খাবারে পোলাও, খাশির মাংস, বুটের ডাল, ডিম, দই, মিষ্টি, তরমুজ সহ বিভিন্ন রকম উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও সকালে নাস্তা হিসেবে সেমাই,মুড়ি,পা রুটি,ও কলা দেওয়া হয়।

বিষয়টি জানতে চাইলে ডাঃ মোঃ মশিউর রহমান জানান ডাক্তাররা সবসময় মানব সেবায় নিয়োজিত থাকেন, আজ ঈদের দিনেও ডাক্তারদের ঈদ রোগীদের সঙ্গেই কাটছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ন্যায় রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে, প্রতিবছর এভাবেই ঈদের দিন ও অন্যান্য বিশেষ দিনে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়ে থাকে।

খাবার পরিবেশন শেষে তিনি রোগীদের খোঁজখবর নেন,এবং স্বাস্থ্য কমপ্লেক্সে নিজ অফিসে বসে ডাক্তার এবং নার্সদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি ঈদের দিনের ছুটি থাকলেও রোগীদের খাবার সঠিকভাবে দেওয়া হচ্ছে কিনা তা দেখতে নিজ বাড়ি থেকে থেকে ছুটে আসেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, এটি একটি মহৎ উদারতার পরিচয়।