তাহিরপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু !

0
263

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:  সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার (৩নং) বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের গোলাঘাট হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে রমজান আলী (১৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত রমজান আলী উপজেলার কুকুরকান্দি গ্রামের (৮নং) ওয়ার্ডের হাশেম আলীর তৃতীয় পুত্র। রোববার (২৩এপ্রিল) সকাল ১০ টায় কুকুরকান্দি গ্রামের পার্শ্ববতী ঘোলাগাট হাওরে বজ্রপাতের ঘটনাটি ঘটেছে।

নিহতের পরিবার সুত্রে জানাগেছে, রোববার সকালে বোরো ফসল কাটার জন্য উপজেলার গোলাঘাট হাওরে যান। এ সময় সঙ্গে আরো কয়েকজন লোক নিয়ে যান তিনি। হাওরে ধান কাটার কয়েক ঘন্টা পর বৃষ্টি সহ বজ্রপাত হতে থাকে। তার সাথে থাকা লোকজন কোন রকম ভাবে নিজেদের রক্ষা করতে পারলেও এক পর্যায়ে বজ্রপাতের আগাতে প্রাণ-হানী ঘটে কৃষক রমজান আলীর।

বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের (৮নং) ওয়ার্ডের ইউপি সদস্য মো. হারুন মিয়া জানান, কৃষক রমজার আলী গোলাঘাট হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে মারা গেছে এ সংবাদ শুনে আমি উপজেলা প্রশাসনকে অবগত করেছি। তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. ইফতেখার হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের লাশ সুনামগঞ্জ সদরের মর্গে পাঠানো হবে পরবর্তীতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’