সুনামগঞ্জ-৪ আসন, নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনএম প্রার্থী

0
54

লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা এবং প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর বিরুদ্ধে নানা ষড়যন্ত্রের অভিযোগ এনে আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন সুনামগঞ্জ-৪ আসনে বিএনএমের প্রার্থী সাবেক সংসদ সদস্য দেওয়ান শামছুল আবেদীন। মঙ্গলবার (২ জানুয়ারি) বিকালে তার নিজ বাসবভনে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকার অভিযোগ এনে বিএনএম দলের প্রার্থী দেওয়ান শামছুল আবেদীন বলেন, আমি নির্বাচনে দাঁড়ানোর পর থেকেই আমার বিরুদ্ধে নানা রকমের ষড়যন্ত্র করা হচ্ছে, আমার মনোনয়ন বাতিল করা হয় আর এটি একবার করা হয়নি নির্বাচন কমিশন, সুপ্রিম কোর্ট হাইকোর্ট সব জায়গা থেকে আমাকে নির্বাচন থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে। অবশেষে প্রধান বিচারপতির বেঞ্চে প্রার্থিতা ফিরে পেয়েছি।

সাবেক সংসদ সদস্য বলেন, প্রথমে মনে হয়েছিলো নির্বাচন সুষ্ঠু হবে। কিন্তু বর্তমানে যা দেখছি, সেখানে বলতে হচ্ছে দেশে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ডটাই নাই। আমার সমর্থিত মানুষদের ক্ষমতাশীলরা হামলা চালিয়েছে মারধর করেছে, তাছাড়া যাদের বিরুদ্ধে অনেক পুরনো রাজনৈতিক মামলা ছিলো সেগুলো দেখিয়ে আবারও আমার মানুষদের উপর হামলা চালাচ্ছে। সেজন্য এখানে কোনো সুষ্ঠু নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই।

তিনি বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর এবং আমি আজকে থেকে কোনো প্রার্থী নয় এবং আগামী ৭ জানুয়ারির ভোট প্রত্যাখ্যান করলাম।

প্রসঙ্গত, দেওয়ান শামসুল আবেদীন একসময় বিএনপি করতেন। তিনি জেলা বিএনপির সভাপতি ছিলেন। ১৯৭৯ সালের নির্বাচনে তিনি সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছিলেন। ১৯৯৬ সালে তাঁকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। তিনি ২০০১ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৪ আসনে নির্বাচন করে পরাজিত হন। ২০০৮ সালে তিনি স্বতন্ত্র হিসেবে একই আসনে নির্বাচন করেছিলেন। কিন্তু জয়ী হতে পারেননি।