রামগঞ্জে ক্যাবল ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

0
168

পারভেজ হোসাইন, রামগঞ্জ: লক্ষ্মীপুরের রামগঞ্জে অবৈধ ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে মোবাইল কোর্টের ভ্রাম্যমান আদাল অভিযান পরিচালনা করা হয়।

বুধবার, (১২ এপ্রিল) সকাল ১১ টায় বাংলাদেশ টেলিভিশন নোয়াখালী উপকেন্দ্রের অধীনে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মীরার নেতৃত্বে ও বিটিভির লাইসেন্স ইন্সপেক্টরে উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এতে মেসার্স আলভী ট্রেডার্স কে ৫০,০০০ টাকা জরিমানা ও এম আর এস স্যাটেলাইটকে ৬০,০০০ টাকা জরিমানা করা হয় ও ২ লক্ষ টাকার ক্যাবল সরঞ্জাম জব্দ করা হয়।

জানা যায়, লাইসেন্স বিহীন অবৈধ ট্রান্সমিটার, সেটাপ বক্স দিয়ে ফাইরিসি করে জেলা অতিক্রম করে দীর্ঘদিন ধরে রামগঞ্জে অবৈধ ভাবে ব্যাবসা করে আসছে এম আর এস ক্যাবল নেটওয়ার্ক এর সত্ত্বাধিকারী মামুন হোসাইন। আজ সরেজমিনে উপজেলা নির্বাহী অফিসার মোবাইল কোর্ট পরিচালনা করলে অবৈধ সত্যতা পেলে বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ সহ এর লাইন বন্ধ করে দেওয়া হয়।

এছাড়াও কাঞ্চনপুর ইউনিয়নের চৌধিবাজার মেসার্স আলভী ট্রেডার্স এর সত্ত্বাধিকারী মোঃ সৈয়দ সাজ্জাদ হায়দার সোহেলের ক্যাবল ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা সহ অন্য জেলার ক্যাবল লাইন ব্যবহার করায় তাকে ৫০,০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর পর দুপুর ২টায় রামগঞ্জ ডিজিটাল মিডিয়ার সত্ত্বাধিকারী কাউন্সিলর রাশেদুল হাসানের ক্যাবল নেটওয়ার্ক সরেজমিনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এতে কাউন্সিলর রাশেদুল হাসানের সকল কাগজপত্রের বৈধতা পেয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মীরা ও বাংলাদেশ টেলিভিশনের নোয়াখালী উপ কেন্দ্রের লাইসেন্স পরিদর্শক একরাম উল ইসলাম কাউন্সিলর রাশেদুল হাসানকে আগামীতেও এভাবে বৈধ কাগজপত্র নিয়ে ব্যবসা করার জন্য বলা হয়।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মিরা বলেন, আগামীতেও অবৈধ ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান কর্মসূচি অব্যাহত থাকবে।

বিটিভি এর লাইসেন্স ইন্সপেক্টর বলেন, দুটি প্রতিষ্ঠানে জেলা সীমানা অতিক্রম করে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ক্যাবল ব্যবসা পরিচালনা করে আসছে, যা একটি মারাত্মক অপরাধ হিসেবে বিবেচিত হয়। এছাড়াও দীর্ঘ দিন যাবৎ সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে ও পাইরেসির মাধ্যমে অবৈধ পন্থা অবলম্বন করে ডিস ব্যাবসা করে আসছে।