ইমরানের বাড়িতে ফের পুলিশি অভিযান

0
104

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের জামান পার্কের বাড়িতে ফের অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। এ সময় সাবেক এই প্রধানমন্ত্রীর রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাকর্মীদের সংঘর্ষ হয়। তবে, একই সময়ে তোষখানা মামলায় হাজিরা দিতে আদালতে যান। এ সময়ে পিটিআই প্রধানের সঙ্গে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। খবর ডনের।

পাকিস্তানের সর্বাধিক প্রচারিত দৈনিক পত্রিকাটি জানায়, আজ ইমরানকে গ্রেপ্তারের জন্য তাঁর লাহোরের জামান পার্কের বাড়িতে অভিযান চালায় পাঞ্জাবের পুলিশেরা। তবে, সেই সময় বাড়িতে ছিলেন না পিটিআই প্রধান। ওই সময় ইসলামাবাদের আদালতের রাস্তায় ছিলেন তিনি। তোষখানা মামলায় হাজিরা দিতে যাচ্ছিলেন সাবেক প্রধানমন্ত্রী। এ সময় তাঁর সঙ্গে পিটিআইয়ের নেতাকর্মীরা ছিলেন।

ইসলামাবাদের আদালত প্রাঙ্গণে পিটিআই নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। রাজধানীর পুলিশ জানিয়েছে, ইমরানের সমর্থকরা তাঁর সঙ্গে আদালতে প্রবেশ করতে চায়। এ সময় তাদের বাধা দিলে ওপর ইট-পাটকেল ছুড়ে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তোষখানা দুর্নীতি মামলায় আজ শনিবার ইমরান খানের অতিরিক্ত জেলা ও সেশন জাজ আদালতে হাজির হওয়ার নির্দেশ রয়েছে। সে জন্য আজ সকাল ৮টার কিছু সময় বাদে জামান পার্কের বাড়ি থেকে বের হন সাবেক প্রধানমন্ত্রী। ওই সময় তিনি এক ভিডিও বার্তায় গ্রেপ্তার হওয়ার শঙ্কা প্রকাশ করেন।

বাড়িতে অভিযান চালানো নিয়ে ইমরান সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে লেখেন, ‘পাঞ্জাব পুলিশ আমার বাড়ি জামান পার্কে হামলা চালিয়েছে, সেখানে আমার স্ত্রী বুশরা বেগম একা। কোন আইনে তারা এমনটা করছে? এটি লন্ডন পরিকল্পনার অংশ। যেখানে একজনকে নিয়োগে সম্মত হতে পলাতক নওয়াজ শরিফকে ক্ষমতায় আনার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।’

এদিকে, অভিযান নিয়ে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অভিযান শেষ হয়েছে। সেখান থেকে নিষিদ্ধ পণ্য আবিষ্কৃত করা হয়েছে।’