শ্রীনগরে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
217

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ পালিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার মধ্যে দিয়ে দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল, কেক কাটা, চিত্রাংকণ ও রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু তোহা মোহাম্মদ শাকিল, সহকারী কমিশনার (ভূমি) মো. আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন মাস্টার, কেন্দ্রীয় আওয়মী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ কমিটির সদস্য মাকসুদ আলম ডাবলু, কৃষি কর্মকর্তা শান্তনা রানী, উপজেলা বিষয়ক কর্মকর্তা শামীম হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসার আশেকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফিরোজা বেগম, শ্রীনগর পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ খান মুন, শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি মো. নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শাওন খান প্রমুখ। উক্ত অনুষ্ঠানে টুঙ্গীপাড়ার সূর্য সন্তান শীর্ষক কবিতা পাঠ করেন কবি ও বীর মুক্তিযোদ্ধা আনিছুল ইসলাম তালুকদার। এ সময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষক, ছাত্রছাত্রী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠন ও স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে দিবসটি উদযাপন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।